ঢাকা, বৃহস্পতিবার, ১৫ ফাল্গুন ১৪৩০, ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৮ শাবান ১৪৪৫

জাতীয়

আইন না মানলে বন্ধ করে দেওয়া হবে ক্লিনিক: স্বাস্থ্যমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২২ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০২৩
আইন না মানলে বন্ধ করে দেওয়া হবে ক্লিনিক: স্বাস্থ্যমন্ত্রী

গাজীপুর: স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, নবায়ন করা হলেও সরকারি আইন না মানলে ক্লিনিক বন্ধ করে দেওয়া হবে। এসব প্রতিষ্ঠান থেকে সেবা পেতে মানুষ যাতে প্রতারিত না হয়।

এ জন্য আমরা ক্লিনিকগুলোর উপর বিশেষ নজর রাখছি।  

মন্ত্রী বলেন, এরই মধ্যে আমরা অভিযান চালিয়ে দুই হাজার ক্লিনিক ও ডায়াগনেস্টিক বন্ধ করে দিয়েছি। এটা চলমান প্রক্রিয়ায় চলতেই থাকবে।

বৃহস্পতিবার (৫ জানুয়ারি) গাজীপুরের কালিয়াকৈর উপজেলার চন্দ্রা এলাকায় বাংলাদেশ থাই অ্যালুমিনিয়াম লিমিটেডের নতুন ভবন উদ্বোধন এবং পুনর্মিলনী অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বাস্থ্যমন্ত্রী এসব কথা বলেন।  

তিনি বলেন, করোনা বাড়ছে, চীনে বেশি বাড়ছে। করোনা প্রতিনিয়ত নতুন রূপ ধারণ করছে। চীনে করোনার নতুন ভেরিয়েন্টের জন্য বাংলাদেশের সব বন্দরে সতর্ক বার্তা জারি করা হয়েছে। চীন থেকে যারা আসবে তাদের পরীক্ষা করা হবে। প্রয়োজনে আইসোলেশনে নেওয়া হবে। আমাদের সজাগ থাকতে হবে।  

মন্ত্রী আরও বলেন, যেখানে বেশি মানুষের সমাগম সেখানেই মাস্ক পরা প্রয়োজন। আমাদের দেশের বেশির ভাগ মানুষ করোনার ৩য় ডোজ নিয়েছে অনেকে আবার ৪র্থ ডোজও নিয়েছে। যারা এখনো করোনা টিকা নেননি তারা করোনা টিকা নিন, তাহলে সুরক্ষা থাকবেন। করোনা বৃদ্ধি পেলে নিয়ন্ত্রণে রাখতে পারবেন। চিন্তার কোনো কারণ নেই। উন্নত চিকিৎসার জন্য ৩৭টি মেডিকেল কলেজ এবং ৮টি নতুন হাসপাতাল করা হয়েছে।  

এ সময় বাংলাদেশ থাই অ্যালুমিনিয়ামের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মশি উদ দুজা, বাংলাদেশ থাই অ্যালুমিনিয়ামের পরিচালক সাবানা মালেক, কালিয়াকৈর উপজেলা নিবার্হী কর্মকর্তা তাজওয়ার আকরাম সাকাপি ইবনে সাজ্জাদ, গাজীপুর সিভিল সার্জন খাইরুজ্জামান, কালিয়াকৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আকবর আলী খানসহ কারখানার কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০২২ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০২৩ 
আরএস/জেএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।