ঢাকা, মঙ্গলবার, ৯ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘দেশের মানুষের ভাগ্যোন্নয়নে পরিশ্রম করে যাচ্ছেন শেখ হাসিনা’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৩০ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০২৩
‘দেশের মানুষের ভাগ্যোন্নয়নে পরিশ্রম করে যাচ্ছেন শেখ হাসিনা’

ফরিদপুর: ‘এ দেশের মানুষের ভাগ্যোন্নয়নে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলস পরিশ্রম করে যাচ্ছেন। এদেশে গৃহহীনদের ঘর নির্মাণ করে দিয়েছেন প্রধানমন্ত্রী।

সেই উন্নয়নের ধারা অব্যাহত রেখে আধুনিক চরভদ্রাসন গড়তে সবাইকে একসঙ্গে কাজ করতে হবে। ’

বৃহস্পতিবার (৫ জানুয়ারি) দুপুরে ফরিদপুরের চরভদ্রাসনে বিভিন্ন উন্নয়ন প্রকল্প পরিদর্শন শেষে উপজেলা পরিষদ চত্বরে এক আলোচনা সভায় এ কথা বলেন জেলা প্রশাসক (ডিসি) কামরুল আহসান তালুকদার।

সভায় প্রধান অতিথির বক্তব্যে মজিবুর রহমান চৌধুরী নিক্সন এমপির কথা উল্লেখ করে চরভদ্রাসবাসীর উদ্দেশে ডিসি বলেন, আমি যখন পানিসম্পদ মন্ত্রণালয়ে উপমন্ত্রীর পিএস ছিলাম, তখন দেখেছি একটি উপজেলার সার্বিক উন্নয়ন ও জনগণের ভাগ্যোন্নয়নে ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য চৌধুরী নিক্সন কীভাবে পরিশ্রম করেন। আপনাদের সার্বিক উন্নয়নে এমপি নিক্সন কীভাবে ডিও নিয়ে দপ্তরে দপ্তরে ঘুরেন। এই চরভদ্রাসন উপজেলার নদী ভাঙন রোধে স্থায়ী বাঁধ নির্মাণের প্রকল্প পাশ করানোর জন্য দিনের পর দিন মন্ত্রণালয়ে কতবার গিয়েছেন তা নজির বিহীন।

তিনি বলেন, একটি রাস্তা, স্কুল ও কলেজের বরাদ্দ নিতেও মন্ত্রণালয়ে ঘুরেন নিক্সন চৌধুরী। ইতোমধ্যে শীতার্ত মানুষের শীতবস্ত্র ক্রয়ের জন্য বরাদ্দ এনেছেন যা আমরা তিনটি উপজেলায় ভাগ করে দিয়েছি।  

উপজেলা প্রশাসনের কর্মকর্তাদের উদ্দেশে জেলা প্রশাসক বলেন, আপনারা কাউকে হয়রানি না করে জনগণের সেবার জন্য কাজ করে যাবেন। বীর মুক্তিযোদ্ধারা আমাদের সূর্য সন্তান; তাঁদের আত্মত্যাগের বিনিময়ে আমরা পেয়েছি স্বাধীন রাষ্ট্র। আজ আমরা কেউ সচিব, কেউ ডিসি, কেউ অন্যান্য দপ্তরের কর্মকর্তা।  

একটি আধুনিক চরভদ্রাসন গড়তে সবাইকে নিয়ে একসঙ্গে কাজ করার আহ্বানও জানান ডিসি।

চরভদ্রাসন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তানজিলা কবির ত্রপা’র সভাপতিত্বে ও সহকারী কমিশনার (ভূমি) মো. খাইরুল ইসলামের সঞ্চালনায় সভায় অন্যের মধ্যে বক্তব্য দেন- উপজেলা চেয়ারম্যান মো. কাউছার, ভাইস চেয়ারম্যান মো. মোতালেব হোসেন মোল্লা, মহিলা ভাইস চেয়ারম্যান ফরিদা বেগম, সদর ইউপি চেয়ারম্যান মো. আজাদ খাঁন, মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ প্রমুখ।

এছাড়া এ সময় ইউপি চেয়ারম্যানরা বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, বিদ্যালয়ের শিক্ষক ও গন্যমাণ্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।  

একই দিন উপজেলার একটি বিদ্যালয়, চরভদ্রাসন থানা, ভূমি অফিস, সদর ইউনিয়ন পরিষদ, আশ্রয়নকেন্দ্র ও গোপালপুর আন্তঃজেলা ফেরিঘাট পরিদর্শন করেন ডিসি কামরুল আহসান তালুকদার।  

বাংলাদেশ সময়: ১৪২৮ ঘণ্টা, জানুয়ারি ০৬, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।