ঢাকা, রবিবার, ৮ আশ্বিন ১৪৩০, ২৪ সেপ্টেম্বর ২০২৩, ০৯ রবিউল আউয়াল ১৪৪৫

জাতীয়

কাঁটাতারের বেড়া দেখতে গিয়ে বিএসএফের হাতে ধরা ২ বাংলাদেশি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫৯ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০২৩
কাঁটাতারের বেড়া দেখতে গিয়ে বিএসএফের হাতে ধরা ২ বাংলাদেশি

চুয়াডাঙ্গা: সীমান্তে কাঁটাতারের বেড়া দেখতে গিয়ে ভারতের ভারতের ভেতর ঢুকে পড়া দুই বাংলাদেশিকে আটক করে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। পরে বিজিবি-বিএসএফের পতাকা বৈঠকের মাধ্যমে ফেরত আনা হয় তাদের।

 

বৃহস্পতিবার বিকেলে চুয়াডাঙ্গার দামুড়হুদার বলদিয়া সীমান্ত এলাকায় এই ঘটনা ঘটে। ওই দুই বাংলাদেশি হলেন, দামুড়হুদার কুড়ুলগাছি ইউনিয়নের বড়বলদিয়া গ্রামের আব্দুল মুকুলের ছেলে মুকুল (২০) ও বুদু মিয়ার ছেলে সাগর (১৬)।

বিজিবি জানায়, বিকেল পাঁচটার দিকে দুই বাংলাদেশি নাগরিক ভারতের ভেতরে বিএসএফের নির্মিত কাঁটাতারের বেড়া দেখার জন্য সীমান্তে যায়। সীমান্তের ৮৪/৭২ নম্বর পিলারের কাছ দিয়ে ভুলবশত শূন্য রেখা অতিক্রম করার সময় ৫৪-বিএসএফ ব্যাটালিয়নের কাদীপুর ক্যাম্পের সদস্যরা তাদের আটক করেন।  

পরে বিজিবির পক্ষ থেকে বিএসএফের সাথে যোগাযোগ করা হয়। ডাকা হয় পতাকা বৈঠক। রাত সাড়ে ১০টায় বিজিবি-বিএসএফের পতাকা বৈঠকের মাধ্যমে দেশে ফেরত আনা হয় মুকুল ও সাগরকে।

চুয়াডাঙ্গা-৬ বিজিবির অধিনায়ক লে. কর্ণেল শাহ মো. ইশতিয়াক জানান, তাদের দুজনকে আটক করার খবর পেয়েই তাৎক্ষণিকভাবে বিএসফের সঙ্গে যোগাযোগ করা হয়। দুই দেশের বাহিনীর তড়িৎ পদক্ষেপে পাঁচ ঘণ্টার ব্যবধানে তাদের দেশে ফেরত আনা হয়। পরে স্থানীয় লোকজনের উপস্থিতিতে তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

বাংলাদেশ সময়: ০৭৫৪ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa