ঢাকা, মঙ্গলবার, ১৩ ফাল্গুন ১৪৩০, ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৬ শাবান ১৪৪৫

জাতীয়

ইয়াবাসহ গ্রেফতার গ্রাম পুলিশ-ইউপি সদস্যকে বরখাস্তের সুপারিশ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৫ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০২৩
ইয়াবাসহ গ্রেফতার গ্রাম পুলিশ-ইউপি সদস্যকে বরখাস্তের সুপারিশ

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরে ৮৫ হাজার পিস ইয়াবাসহ গ্রেফতার ইউপি সদস্য মনির হোসেন সজিব ও গ্রাম পুলিশ (চৌকিদার) মো. ইব্রাহিমকে বরখাস্তের সুপারিশ করা হয়েছে।

বৃহস্পতিবার (৫ জানুয়ারি) বিষয়টি নিশ্চিত করেছেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ইমরান হোসেন।

তিনি জানান, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ইউপি সদস্য সজিব ও গ্রাম পুলিশ সদস্য ইব্রাহিমের নামে মামলা হয়েছে। এ ঘটনায় তাদের বরখাস্তের জন্য বৃহস্পতিবার (৫ জানুয়ারি) জেলা প্রশাসকসহ ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে সুপারিশ করে চিঠি দেওয়া হয়।

আটক ইউপি সদস্য মনির হোসেন সজিব লক্ষ্মীপুর সদর উপজেলার চর রমনীমোহন ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের সদস্য এবং ইউপি প্যানেল চেয়ারম্যান। তিনি মজুচৌধুরীর হাট সংলগ্ন মধ্য চর রমনীমোহন গ্রামের বাসিন্দা এবং ইউনিয়ন যুবলীগের যুগ্ম আহ্বায়ক ও জেলা পরিষদের সদস্য ও আওয়ামী লীগ নেতা আলমগীর হোসেনের ভাগ্নে।  

গত ৩ জানুয়ারি রাতে ওই এলাকা থেকে ইউপি সদস্য মনির হোসেন সজিব ও গ্রাম পুলিশ সদস্য ইব্রাহিম এবং আরেক যুবলীগ নেতা আমির হোসেনকে ৮৫ হাজার ২০ পিস ইয়াবাসহ আটক করে র‍্যাপিড অ্যাকশান ব্যাটালিয়ন (র‍্যাব-১১) সদস্যরা।  

বুধবার (৪ জানুয়ারি) দুপুরে আটক তিনজনের নামে লক্ষ্মীপুর সদর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করে র‍্যাব। সেইসঙ্গে তাদের পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

মামলার বাদী র‌্যাব-১১ নোয়াখালী ক্যাম্পের নায়েব সুবেদার (ডিএডি) মো. নুরুল ইসলাম। এতে গ্রেফতার ৩ জনসহ ৫ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত ৪ জনকে আসামি করা হয়। পলাতক আসামিরা হলেন- চর রমনী মোহন ইউনিয়নের বাসিন্দা আবদুর রহমান ও বাহাদুর মাঝি।  

বিপুল পরিমাণ ইয়াবাসহ আটকের ঘটনাটি জেলাব্যাপী চাঞ্চল্যের সৃষ্টি করেছে। লক্ষ্মীপুরে এটাই মাদকের সবচেয়ে বড় চালান ছিল।

সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মোসলেহ্ উদ্দিন বলেন, ইয়াবাসহ গ্রেফতার মনির, ইব্রাহিম ও আমির হোসেনকে বৃহস্পতিবার সকালে লক্ষ্মীপুর আদালতে সোপর্দ করা হয়। আদালত তাদের কারাগারে পাঠায়।  

আদালতে তাদের বিরুদ্ধে রিমান্ডের আবেদন করা হবে বলেও জানান ওসি।

বাংলাদেশ সময়: ০৯৩৫ ঘণ্টা, জানুয়ারি ০৬, ২০২৩
এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।