ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

জাতীয়

৯.৮ ডিগ্রি সেলসিয়াসে কাঁপছে নওগাঁ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৯ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০২৩
৯.৮ ডিগ্রি সেলসিয়াসে কাঁপছে নওগাঁ

নওগাঁ:  নওগাঁয় শৈত্যপ্রবাহ অব্যাহত রয়েছে। বইছে ঠান্ডা বাতাস আর ঢেকে আছে ঘন কুয়াশায়, ফলে বাড়ছে শীতের তীব্রতা।

শীতের তীব্রতায় যেন কাঁপছে পুরো জেলা। গত দুই দিন থেকে দুপুর পর্যন্ত সূর্যের দেখা মিলেনি নওগাঁয়। ফলে জনজীবনে নেমে এসেছে স্থবিরতা।

শুক্রবার (৬ জানুয়ারি) সকাল ৯ টায় জেলার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা  হয়েছে ৯ দশমিক ৮ ডিগ্ৰি সেলসিয়াস।  

নওগাঁ বদলগাছি আবহাওয়া পর্যবেক্ষণাগার কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা মিজানুর রহমান জানান, গত ৩ দিন থেকেই জেলাজুড়ে এমন ঠান্ডা হাওয়া বইতে শুরু করেছে। এ ঠান্ডার প্রকোপ আরও বেশ কয়েকদিন থাকতে পারে। ঠান্ডায় দিশেহারা হয়ে পড়েছে প্রান্তিক কৃষক। সেই সঙ্গে বিপাকে সাধারণ দিন মজুররা। সকালে যাদের জীবনের তাগিদে উপার্জনের জন্য ঘর থেকে কাজে বের হতে হয় তাদের জীবন বিপর্যস্ত হয়ে পড়েছে।

এদিকে ঠান্ডা জনিত কারণে নওগাঁ সদর হাসপাতালে বৃদ্ধ ও শিশু রোগীদের চাপ বেড়েছে বলে জানিয়েছেন হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. জাহিদ নজরুল চৌধুরী।

তিনি জানান, হাসপাতালে ডায়রিয়া নিউমোনিয়া জাতীয় রোগীদের চাপ বেড়েছে। ধারণ ক্ষমতার অতিরিক্ত রোগী হওয়ায় তারা হাসপাতালের মেঝেতে চিকিৎসা দিতে বাধ্য হচ্ছেন। জেলায় শৈত্যপ্রবাহ বয়ে যাওয়ায় অতি প্রয়োজন ছাড়া ঘর বের না হওয়ার পরামর্শ দেন এ কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১০৪৯ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০২৩
জেএইচ  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।