ঢাকা, সোমবার, ১২ ফাল্গুন ১৪৩০, ২৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৫ শাবান ১৪৪৫

জাতীয়

বেড়েছে শীতজনিত রোগ, ৭ দিনে হাসপাতালে ভর্তি ৫ শতাধিক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২১ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০২৩
বেড়েছে শীতজনিত রোগ, ৭ দিনে হাসপাতালে ভর্তি ৫ শতাধিক

মাদারীপুর: মাদারীপুরে গত কয়েকদিনে বেড়েছে শীতজনিত রোগাক্রান্তের সংখ্যা। গত এক সপ্তাহে জেলা সদর হাসপাতালে ডায়রিয়া, নিউমোনিয়া ও শ্বাসকষ্ট নিয়ে ভর্তি হয়েছেন পাঁচশতাধিক রোগী।

এরমধ্যে শিশুর সংখ্যা চার শতাধিক।

গত এক সপ্তাহে তাপমাত্রা ১১-১৩ ডিগ্রি সেলসিয়াসে ওঠানামা করছে। হিমেল বাতাসের সঙ্গে ঠাণ্ডা বেশি হওয়ায় হাসপাতালে প্রতিদিনই বাড়ছে রোগীর সংখ্যা।  

গত এক সপ্তাহে জেলা সদর হাসপাতালের শিশু ওয়ার্ডে ভর্তি হয়েছে ৩০০ রোগী। যার অধিকাংশই নিউমোনিয়া ও শ্বাসকষ্ট রোগে আক্রান্ত। এছাড়া ডায়রিয়া ওয়ার্ডে ভর্তি হয়েছেন ২০০ জন। এরমধ্যে শিশু ও বৃদ্ধের সংখ্যাই বেশি।  

মাদারীপুর সদর উপজেলার খোঁয়াজপুর থেকে আসা শিশু রেহানার মা ফাতেমা আক্তার বলেন, আমার দেড় মাসের শিশুকে তিনদিন হলো হাসপাতালে ভর্তি করেছি। চিকিৎসা চলছে। অবস্থা আগের থেকে একটু ভালো।

মাদারীপুর জেলা সদর হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স ইতু মণ্ডল বলেন, হাসপাতালে ডিসেম্বর মাসে রোগীর চাপ বেশি ছিল। গত সপ্তাহেও শিশু ওয়ার্ডে ৩০০ রোগী ভর্তি হয়েছে। মায়েদের অসাবধানতায় এ রোগ বেশি হচ্ছে।

মাদারীপুর জেলা সদর হাসপাতালের মেডিকেল অফিসার ডা. রিয়াদ মাহমুদ বলেন, ঠাণ্ডা বাতাস যেন না লাগে সেদিকে সবাইকে খেয়াল রাখতে হবে। শিশু ও বৃদ্ধদের গরম পোশাক পড়ে থাকতে হবে। অসুস্থ হলে তাৎক্ষনিক হাসপাতালে এসে বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ নিতে হবে।

বাংলাদেশ সময়: ১৪২০ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০২৩
এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।