ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আশ্বিন ১৪৩০, ২৮ সেপ্টেম্বর ২০২৩, ১৩ রবিউল আউয়াল ১৪৪৫

জাতীয়

২০৬ কি. মি. সাইকেল চালিয়ে পছন্দের মসজিদে এলেন বৃদ্ধ 

স্বপন চন্দ্র দাস, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৮ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০২৩
২০৬ কি. মি. সাইকেল চালিয়ে পছন্দের মসজিদে এলেন বৃদ্ধ 

সিরাজগঞ্জ: মাগুরা থেকে সিরাজগঞ্জের বেলকুচি, প্রায় ২০৬ কিলোমিটার পথ। দীর্ঘ এ পথ বাইসাইকেল চালিয়ে এলেন ৮০ বছরের বৃদ্ধ আব্দুল হোসেন।

উদ্দেশ্য ৩০ কোটি টাকা ব্যয়ে নির্মিত দৃষ্টিনন্দন ‘আল আমান বাহেলা খাতুন জামে মসজিদ’-এ দুই রাকাত জুমার নামাজ আদায়।

শুক্রবার (৬ জানুয়ারি) দুপুরে প্রিয় মসজিদে নামাজ আদায় করেন বৃদ্ধ আবুল হোসেন। এর আগে ৬৪ ঘণ্টার বাইসাইকেল ভ্রমণ শেষে বুধবার (৪ জানুয়ারি) আসরের নামাজের আগে তিনি মসজিদে এসে পৌঁছান। এ সময় উপস্থিত ইমাম, মুয়াজ্জিন ও স্থানীয় মুসল্লিরা তাকে স্বাগত জানান। বৃদ্ধ আবুল হোসেন মাগুরা জেলার আঠারোখাদা গ্রামের বাসিন্দা বলে জানা গেছে। তিনি ৪ ছেলে ও ৫ মেয়ের জনক।  

স্থানীয়রা জানান, গত দুই সপ্তাহ আগে সামাজিক যোগাযোগ মাধ্যমে দৃষ্টিনন্দন ‘আল আমান বাহেলা খাতুন জামে মসজিদের’ ভিডিও চিত্র দেখেন বৃদ্ধ আবুল হোসেন। আর তখনই সিদ্ধান্ত নেন এই মসজিদে দুই রাকাত জুমার নামাজ আদায় করবেন। গত সোমবার ফজরের নামাজ শেষে মাগুরা থেকে সাইকেলযোগে রওয়ানা হন তিনি। ৬৪ ঘণ্টার ভ্রমণ শেষে বুধবার বিকেলে বেলকুচি এসে পৌঁছান।


বৃদ্ধ আবুল হোসেন শেখ বলেন, দুই সপ্তাহ আগে আমি ফেসবুকে দৃষ্টিনন্দন এই মসজিদের ভিডিও দেখেছি। তখনই এটিকে বাস্তবে দেখার এবং এই মসজিদে জুমার নামাজ আদায়ের ইচ্ছে জাগে। এখানের আসার পর সবাই আমাকে অনেক সমাদর করছেন। আজ (শুক্রবার) জুমার নামাজ আদায় করেছি। আজকেই বাড়ির উদ্দেশে রওয়ানা হবো।  

আল আমান বাহেলা খাতুন জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা গোলাম কিবরিয়া বলেন, ৮০ বছরের বৃদ্ধ আবুল হোসেনে বাইসাইকেল চালিয়ে এতটা পথ আসতে পেরেছেন ঈমানের জোরে। মহান আল্লাহর কাছে দোয়া করি তার মতো সব মুসলমানের যেন ঈমানি শক্তি তিনি বাড়িয়ে দেন।  

বাংলাদেশ সময়: ১৪৫৫ ঘণ্টা, জানুয়ারি ০৬, ২০২৩
এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ

welcome-ad
Alexa