ঢাকা, বৃহস্পতিবার, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩০ মে ২০২৪, ২১ জিলকদ ১৪৪৫

জাতীয়

নাজিরপুরে শিশু হত্যার অভিযোগে সৎ মা গ্রেফতার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৩ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০২৩
নাজিরপুরে শিশু হত্যার অভিযোগে সৎ মা গ্রেফতার

পিরোজপুর: পিরোজপুরের নাজিরপুরে আরিফা আক্তার (৮) নামের এক শিশু কন্যাকে হত্যার অভিযোগ উঠেছে সৎ মায়ের বিরুদ্ধে। এ ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে আয়শা আক্তার (১৮) নামের ওই সৎ মাকে গ্রেফতার করে পুলিশ।

 

বৃহস্পতিবার (৫ জানুয়ারি) রাতে শিশুটির মরদেহ তার নিজ বাড়ির পিছনের বাগান থেকে উদ্ধার করে নাজিরপুর থানা পুলিশ।

ঘটনাটি ঘটেছে উপজেলার মাটিভাঙ্গা ইউনিয়নের বৈইবুনিয়া গ্রামে। নিহত আরিফা আক্তার ওই গ্রামের আবু বকর শেখের কন্যা ও উপজেলার মাটিভাঙ্গা বাজারের বঙ্গবন্ধু বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণির ছাত্রী।

নিহতের দাদি মাহিনুর বেগম জানান, তার নাতি আরিফার মা কুলসুম বেগমের সঙ্গে পিতার বিবাহ বিচ্ছেদ হয়। পরে তার পিতা আর একটি বিয়ে করায় নাতি তার (দাদি) আমার কাছে থাকতো। তার বাবা ও সৎ মা অন্য বাড়িতে থাকতো। গত বৃহস্পতিবার দুপুরে সে স্কুল থেকে বাড়ি ফিরে খাবার চেয়ে বাবার বাড়িতে যায়। রাতেও আর ফিরে আসেনি। পরে তার মরদেহ বাবার ঘরের পাশে বাগাানের পেছনে পাওয়া যায়।

নিহতের পিতা জানান, তিনি পেশায় একজন মোটরসাইকেল চালক। তিনি বাড়িতে না থাকার সুযোগে তার কন্যা আরিফাকে তার সৎ মা শ্বাসরোধ করে হত্যা করে ঘরের লেপের মধ্যে লুকিয়ে রাখে। রাতে আমি বাড়ি আসলে কন্যাকে পাওয়া যায় না বলে জানান। পরে তাকে খোঁজাখুঁজি করে বাড়ির পিছনে পাওয়া যায়। তারপর থানা পুলিশকে খবর দিলে পুলিশ মরদেহ উদ্ধার করেন।  

তিনি আরও জানান, তার দ্বিতীয় স্ত্রীর ঘরে আব্দুল্লাহ নামের আড়াই মাস বয়সের একটি পুত্র সন্তান রয়েছে।

নাজিরপুর থানার ওসি (তদন্ত) মো. আলী রেজা জানান, শুক্রবার (৬ জানুয়ারি) দুপুরে আয়শা আক্তারকে জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে তিনি শিশুটিকে কম্বল চাপা দিয়ে শ্বাসরোধে করে হত্যা করার কথা স্বীকার করেছে। তাকে গ্রেফতার করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫০৮ ঘণ্টা, জানুয়ারি ০৬, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।