ঢাকা, সোমবার, ২১ ফাল্গুন ১৪৩০, ০৪ মার্চ ২০২৪, ২২ শাবান ১৪৪৫

জাতীয়

কেয়ারটেকার সরকার অবৈধ: আইনমন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৫ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০২৩
কেয়ারটেকার সরকার অবৈধ: আইনমন্ত্রী

ব্রাহ্মণবাড়িয়া: আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, সংবিধান এবং সংবিধানে যে সময় লেখা আছে সে সময় অনুসারে জাতীয় সংসদ নির্বাচন হবে। সংবিধানে যেটা লেখা নেই, তা হবে না।

এর কোনো ব্যত্যয় হবে না। সংবিধানে কেয়ারটেকার সরকারের কোনো প্রবিশন নেই। কেয়ারটেকার অবৈধ। তাই এর কোনো প্রশ্নই উঠে না।

শুক্রবার (৬ জানুয়ারি) দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলায় পরিষদ মিলনায়তনে কসবা প্রেসক্লাবের দ্বি-বার্ষিক সম্মেলন ও সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সম্মেলনের উদ্ধোধন করেন ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাব সদস্য সচিব জাবেদ রহিম বিজন।

এ সময় আইনমন্ত্রী ব্রাহ্মণবাড়িয়ায় আইনজীবী এবং বিচারকের সঙ্গে ঘটে যাওয়া ঘটনা প্রসঙ্গে বলেন,  এটা হাইকোর্ট তার এখতিয়ারে নিয়েছে। আমি এ বিষয়ে মন্তব্য করব না। তবে ঘটনা এমন হয়ে থাকলে আমি অত্যন্ত দুঃখিত এবং লজ্জিত। আমি ঘটনার ভিডিও চিত্র দেখেছি, সেটি যদি সত্য হয় তাহলে আমি মর্মাহত। আমি আইনজীবী পরিবারের সদস্য ব্রাহ্মণবাড়িয়া আইনজীবী পরিবারের সব আইনজীবীরা এমন ঘটনা করতে পারে আমি বিশ্বাস করি না। করে থাকলে ২-৩ জন আইনজীবী করতে পারে। আইনজীবীরা সবার আগে আইন মেনে চলে।

তিনি বিএনপি'র দুই নেতার জামিনের বিষয়ে বলেন, বিএনপির দুই নেতার নিম্ন আদালত জামিন হয়নি। সেখান থেকে তারা মহানগর দায়রা জজ আদালতে গেছেন। সেখানে একটি জামিন আবেদন করেছেন। সেটি নিস্পতি হওয়ার আগেই তারা উচ্চ আদালত থেকে জামিন পেয়েছেন। এ নিয়ে আইনের ব্যত্যয় হয়েছে। যা নজির সৃষ্টি হয়েছে। যার কারণে অ্যাটর্নি জেনারেল আপিল বিভাগে গেছেন। এ ব্যাপারে রোববার (৮ জানুয়ারি) আদেশ আসতে পারে। এটা আদালতের ব্যাপার আদালত দেখবে।

কসবা প্রেসক্লাবের সভাপতি আব্দুল হান্নানের সভাপতিত্বে সভায় অন্যান্যর মধ্যে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান রাশেদুল কাউসার ভূইয়া জীবন, পৌরসভার মেয়র এমজে হাক্কানী, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সাবেক সভাপতি মো. আরজু।

বাংলাদেশ সময়: ১৫৩৫ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০২৩
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad