ঢাকা, সোমবার, ২১ ফাল্গুন ১৪৩০, ০৪ মার্চ ২০২৪, ২২ শাবান ১৪৪৫

জাতীয়

ঢাকায় আসছেন যুক্তরাষ্ট্রের সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৫ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০২৩
ঢাকায় আসছেন যুক্তরাষ্ট্রের সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু

ঢাকা: মার্কিন যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু আগামী ১৪ জানুয়ারি ঢাকায় আসছেন। ঢাকা সফরকালে তিনি সরকারি-বেসরকারি প্রতিনিধি, রাজনৈতিক নেতা ও নাগরিক সমাজের প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় করবেন।

ডোনাল্ড লুর ঢাকা সফরকালে মানবাধিকার, গণতন্ত্র, ঢাকায় কূটনীতিকদের নিরাপত্তা ইত্যাদি বিষয়গুলো গুরুত্ব পাবে। আর ঢাকার পক্ষ থেকে র‌্যাবের ওপর নিষেধাজ্ঞা প্রত্যাহার ও যুক্তরাষ্ট্রের বাজারে জিএসপি সুবিধার বিষয়টি তোলা হবে।

সূত্র জানায়, ডোনাল্ড লুর ঢাকা সফরকালে প্রতিরক্ষা সহযোগিতা, জলবায়ু পরিবর্তন ঝুঁকি মোকাবিলা, রোহিঙ্গা সঙ্কট, শ্রম অধিকার ইত্যাদি বিষয়ে আলোচনা হবে।

এদিকে আগামী শনিবার (৮ জানুয়ারি) মার্কিন যুক্তরাষ্ট্রের সিনিয়র প্রতিরক্ষা কর্মকর্তা রিয়ার অ্যাডমিরাল এইলেন লবাখের নেতৃত্বে একটি প্রতিনিধিদল চারদিনের সফরে ঢাকায় আসছে। প্রতিনিধিদল কক্সবাজারে রোহিঙ্গা শিবির পরিদর্শনে যাবে। এছাড়া প্রতিনিধিদলের সদস্যরা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন।

বাংলাদেশ সময়: ১৫৪৪ ঘণ্টা, জানুয়ারি ০৬, ২০২২
টিআর/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।