ঢাকা, রবিবার, ১৯ ফাল্গুন ১৪৩০, ০৩ মার্চ ২০২৪, ২১ শাবান ১৪৪৫

জাতীয়

সিরাজগঞ্জ আদালতে নথি চুরি, পরিদর্শনে হাইকোর্টের প্রতিনিধি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৩ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০২৩
সিরাজগঞ্জ আদালতে নথি চুরি, পরিদর্শনে হাইকোর্টের প্রতিনিধি

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জ সহকারী জজ আদালতের (কামারখন্দ) সেরেস্তায় দেওয়ানি মামলার বেশ কিছু নথি চুরির ঘটনা ঘটে। এ বিষয়ে জানতে ঘটনাস্থল পরিদর্শনে এসেছেন হাইকোর্টের দুই সদস্যের প্রতিনিধি দল।

শুক্রবার (৬ জানুয়ারি) দুপুরে হাইকোর্টের বিচারপতি মোস্তাফিজুর রহমান ও  সহকারী রেজিস্ট্রার রাশেদুর রহমান সিরাজগঞ্জ আদালতে এসে নথি চুরি হওয়া সেরেস্তা পরিদর্শন করেন এবং সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলেন। এ সময় সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ ফজলে খোদা মো. নাজিরসহ বিচার বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।  

সিরাজগঞ্জ চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের নাজির বেলাল হোসেন এ তথ্য নিশ্চিত করে বলেন, ঘটনাস্থল পরিদর্শন শেষে হাইকোর্টের বিচারপতি ও সহকারি রেজিষ্ট্রার এবং সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ সহ কর্মকর্তারা বিকেলে মিটিংয়ে বসেছেন। এখনো মিটিং চলছে।  

উল্লেখ্য, গত ২৫ ডিসেম্বর বিকেলে সিরাজগঞ্জ জজ কোর্টের সহকারী জজ আদালতের (কামারখন্দ) সেরেস্তা রুম খুলে কর্মচারীরা দেখতে পায় মেঝেতে এলোমেলো ভাবে পরে আছে মামলার নথি। এছাড়া আলমারিতে রাখা মামলার নথিগুলো নেই এবং রুমের জানালার লোহার পাতি ভাঙা রয়েছে। এ ঘটনায় জেলা জজকোর্টের নাজির ওসমান গণি বাদী হয়ে সিরাজগঞ্জ সদর থানায় মামলা দায়ের করেন।  

এর আগেও গত বছরের ২০, ২১ মার্চ পর পর দুই রাতে সিরাজগঞ্জ পুরাতন কালেক্টরেট ভবনে ভিপি (ভেস্টেট প্রোপার্টি-অর্পিত সম্পত্তি) কৌঁসুলিদের কক্ষের তালা ভেঙে কয়েকটি আলমারিতে রাখা অন্তত ৬০০ মামলার কোর্ট ফাইল চুরি করে নিয়ে যায় দুর্বৃত্তরা। এরপর ২২ মার্চ দিনগত রাত সাড়ে ১২টার দিকে আবারও চুরির চেষ্টা করা হয়।  

বাংলাদেশ সময়: ১৭৪২ ঘণ্টা, জানুয়ারি ০৬, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।