ঢাকা, শুক্রবার, ১০ ফাল্গুন ১৪৩০, ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১২ শাবান ১৪৪৫

জাতীয়

নেত্রকোনায় সিএনজি অটোরিকশার ভাড়া বাড়ে যখন তখন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৮ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০২৩
নেত্রকোনায় সিএনজি অটোরিকশার ভাড়া বাড়ে যখন তখন

নেত্রকোনা: নেত্রকোনায় সিএনজিচালিত অটোরিকশা ভাড়া নিয়ে নৈরাজ্য চলছে। নেত্রকোনা পৌরসভা থেকে শহরের অটোরিকশার ভাড়া নির্ধারণ করে দেওয়া আছে।

তবে সিএনজিচালিত অটোরিকশার ভাড়া নির্ধারণ না করায় কোন রুটে ভাড়া কত হবে সেটি স্থানীয় শ্রমিক সংগঠনগুলোই নির্ধারণ করছে। বিভিন্ন সময় সিএনজি অটোরিকশার ড্রাইভারাও ভাড়া বাড়িয়ে নিয়ে থাকে।

জানা গেছে, নেত্রকোনা পারলা বাসস্ট্যান্ড থেকে ময়মনসিংহ সিএনজিচালিত অটোরিকশার ভাড়া সর্বোচ্চ ১০০ টাকা, কিন্তু ছাত্র-ছাত্রীদের পরীক্ষার সময়, কোনো কারণে বাস বন্ধ থাকলে ঈদ মার্কেটসহ বিভিন্ন সময় সেখানে গুনতে হয় ১০০ থেকে ২০০ টাকা পর্যন্ত।

পর্যাপ্ত সিএনজি অটোরিকশা থাকলেও চালকদের সিন্ডিকেটের কারণে বাধ্য হয়েই অতিরিক্ত ভাড়া দিতে হয় যাত্রীদের। এমন অবস্থা পুরো নেত্রকোনা জেলার সিএনজি স্টেশনগুলোতে।

নেত্রকোনা শহরের সাতপাই এলাকার বাসিন্দা হানিফ উল্লাহ আকাশ বলেন, অটোরিকশার চালকেরা মাঝেমধ্যে ইচ্ছেমতো ভাড়া আদায় করে। নেত্রকোনা পারলা বাসস্ট্যান্ড থেকে ময়মনসিংহ সিএনজি অটোরিকশার ভাড়া কখনও ১০০ টাকা আবার কখনও সুযোগ বুঝে ২০০ টাকাও নেন চালকেরা। এগুলো দেখার জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ দরকার। তাহলে সাধারণ যাত্রীদের ভোগান্তি কমবে বলে মনে করি।  

সিএনজিচালিত অটোরিকশাচালক নজরুল ইসলাম বলেন, মালিকের জমা ও গ্যাসের দাম বেড়েছে। নিত্যপ্রয়োজনীয় পণ্যের দামও দিন দিন বাড়ছে। তাই ভাড়া বেশি নেওয়া হয়ে থাকে। তবে সবসময় ভাড়া বেশি নেওয়া হয় না। বিভিন্ন সময় যাত্রীর চাপের তুলনায় গাড়ি কম থাকলে ভাড়া একটু বেশি নেওয়া হয়ে থাকে এবং ঈদ আসলে তো স্বাভাবিকভাবেই ভাড়া একটু বেশি নেওয়া হয়। এছাড়া আমরা কোনো সময় ভাড়া বেশি নিই না।  

নেত্রকোনার ট্রাফিক বিভাগের পরিদর্শক প্রশাসন মৃদুল রঞ্জন দাস বলেন, নেত্রকোনায় ট্রাফিক বিভাগের পক্ষ থেকে সিএনজিচালিত অটোরিকশা বা এ ধরনের যানবাহনে যদি কোনো সময় অতিরিক্ত ভাড়া নেওয়া হয় এবং আমরা যদি এই অভিযোগগুলো পাই তাহলে আমরা তাৎক্ষণিক আইনগত ব্যবস্থা নিয়ে থাকি।

বাংলাদেশ সময়: ১৭৪৫ ঘণ্টা, জানুয়ারি ০৬, ২০২৩
এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।