ঢাকা, সোমবার, ২১ ফাল্গুন ১৪৩০, ০৪ মার্চ ২০২৪, ২২ শাবান ১৪৪৫

জাতীয়

সালথায় দু’পক্ষের সংঘর্ষ আহত ১০, আটক ২

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৯ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০২৩
সালথায় দু’পক্ষের সংঘর্ষ আহত ১০, আটক ২

ফরিদপুর: ফরিদপুরের সালথায় দু’পক্ষের মধ্যে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয়পক্ষের অন্তত ১০ জন আহত হয়েছেন।

এ ঘটনায় দু’জনকে আটক করেছে পুলিশ।

শুক্রবার (৬ জানুয়ারি) দুপুরে উপজেলার রামকান্তুপুর ইউনিয়নের শৈলডুবি গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটে।  

আহত ১০ জনের মধ্যে নুর আলম শেখ, দুলাল শেখ, রুবেল শেখ, সোহেল শেখ ও শেখা শেখকে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যদের জেলার বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।  

আটক দু’জন হলেন- শৈলডুবি গ্রামের বাসিন্দা নিজাম শেখ ও শাওন ফকির।

জানা গেছে, শৈলডুবি গ্রামের দুলাল শেখ ও তার ভাতিজা নুর আলম শেখের মধ্যে শুক্রবার দুপুরে জুমার নামাজে যাওয়ার পথে বিরোধপূর্ণ জমি নিয়ে কথা কাটাকাটি ও হাতাহাতি হয়। এ খবর গ্রামে ছড়িয়ে পড়লে উভয়পক্ষের সমর্থকরা দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে লিপ্ত হয়। প্রায় ঘণ্টাব্যাপী চলে ধাওয়া পাল্টা-ধাওয়া ও ইট-পাটকেল নিক্ষেপ। এতে দু’পক্ষের অন্তত ১০ জন আহত হন।  

স্থানীয়রা জানান, জমি-জমা নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। বিরোধের কারণে চাচা-ভাতিজা গ্রামে আলাদা দলে যোগ দিয়ে উপদলও তৈরি করেছেন। ভাতিজা নুর আলম স্থানীয় গ্রাম্য নেতা মান্নান মোল্যার পক্ষে আর চাচা দুলাল শেখ প্রতিপক্ষের গ্রাম্য নেতা হাসান মাতুব্বরের পক্ষে যোগ দেন।  

এ ব্যাপারে সালথা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শেখ সাদিক বাংলানিউজকে বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। সংঘর্ষের ঘটনায় ঘটনাস্থল থেকে ওই দু’জনকে আটক করা হয়েছে। এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৯২৫ ঘণ্টা, জানুয়ারি ০৬, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।