ঢাকা, শুক্রবার, ৯ ফাল্গুন ১৪৩০, ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১২ শাবান ১৪৪৫

জাতীয়

স্কাউটিংয়ের মাধ্যমে দক্ষ মানবসম্পদ তৈরির আহ্বান রাজশাহী ডিসির

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৫ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০২৩
স্কাউটিংয়ের মাধ্যমে দক্ষ মানবসম্পদ তৈরির আহ্বান রাজশাহী ডিসির

রাজশাহী: স্কাউটিংয়ের মাধ্যমে দক্ষ মানবসম্পদ তৈরির আহবান জানিয়েছেন রাজশাহী জেলা প্রশাসক (ডিসি) আব্দুল জলিল। রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) অষ্টম জেলা রোভার মুট উদ্বোধনকালে তিনি এ আহ্বান জানান।

 

শুক্রবার (৬ জানুয়ারি) সকালে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শহীদ হবিবুর রহমান হল মাঠ প্রাঙ্গনে এ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ সব কথা বলেন তিনি।

অষ্টম জেলা রোভার মুট উদ্বোধনের পর প্রধান অতিথিকে বাংলাদেশ স্কাউটসের পক্ষ থেকে কুচকাওয়াজের মাধ্যমে অভিবাদন জানানো হয়। তিনি কুচকাওয়াজের সালাম গ্রহণ করেন এবং স্কাউটদের পরিবেশনায় মনোজ্ঞ প্রদর্শনী উপভোগ করেন।

জেলা প্রশাসক আব্দুল জলিল বলেন, আগামী প্রজন্মকে স্কাউটিংয়ের মাধ্যমে দক্ষ মানবসম্পদে পরিণত করতে হবে। এজন্য বাংলাদেশ স্কাউটসকে সার্বিক উন্নয়নে প্রধানমন্ত্রী আরও কার্যকর ও টেকসই পদক্ষেপ গ্রহণ করেছেন। সে লক্ষ্যে বর্তমান সরকার সব শিক্ষা-প্রতিষ্ঠানে স্কাউটিংকে অন্তর্ভুক্তির সিদ্ধান্ত নিয়েছে। এছাড়াও শিক্ষাপ্রতিষ্ঠানে অন্তত দুইটি করে কাব স্কাউট দল, বয় স্কাউট দল ও রোভার স্কাউট দল চালু করা হয়েছে। পাশাপাশি স্কাউটিংয়ের গুণগত মান অক্ষুণ্ন রেখে এর সংখ্যা আরও বাড়ানো হয়েছে বলেও উল্লেখ করেন তিনি।

রাজশাহী জেলা রোভারের কমিশনার অধ্যাপক ড. মো. ইলিয়াছ উদ্দিনের সভাপতিত্বেি এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাজশাহীর বিভাগের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক মো. ফজলুর রহমান, বাংলাদেশ স্কাউটস রোভার অঞ্চলের সহ-সভাপতি অধ্যাপক সন্তোষ কুমার চৌধুরী, বাংলাদেশ স্কাউটস রোভার অঞ্চলের কোষাধ্যক্ষ অধ্যাপক এ. কে. এম. সেলিম চৌধুরী।

‘মানবতা ও নৈতিকতা জাগরণে রোভারিং’ এ স্লোগানকে সামনে রেখে পাঁচ দিনব্যাপী রাজশাহী জেলা রোভার মুট উদ্বোধন করা হলো। এটি চলবে আগামী ৯ জানুয়ারি পর্যন্ত। এতে রাজশাহী জেলার মোট ৩২টি শিক্ষা প্রতিষ্ঠান থেকে ৪২টি দলের অধীন ৩৩৬ জন স্কাউট সদস্য অংশগ্রহণ করেছেন। এতে তারা স্কাউট প্রশিক্ষণ নেবেন।

বাংলাদেশ সময়: ২১২৩ ঘণ্টা, জানুয়ারি ০৬, ২০২৩
এসএস/এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।