ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঝালকাঠিতে পিঠা উৎসব

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৬ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২৩
ঝালকাঠিতে পিঠা উৎসব

ঝালকাঠি: পিঠা উৎসব, শরীর চর্চা ও ধ্যানসহ নানা আয়োজনে ঝালকাঠিতে কোয়ন্টাম ফাউন্ডেশন প্রতিষ্ঠার ৩১শে পদার্পণ অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (০৬ জানুয়ারি) সকাল ১০ টায় এ উপলক্ষে শহরের কামার পট্টিরোড় কোয়ান্টাম প্রশান্তির ভুবনে ৩১ পদের পিঠা নিয়ে পিঠা উৎসবের আয়োজন করে সংগঠনটি।

সংগঠনের কোয়ন্টামরা হাতে তৈরি দেশি চিতই, পাটিসাপ্টা, পাকন, মুগ পাকন, পান, মালপোয়া, ভাপা, পুলিসহ বিভিন্ন সুস্বাদু গ্রামবাংলার ঐতিহ্যাবাহী পিঠা তৈরি করেন। এগুলো ১০ থেকে ৩০ টাকায় বিক্রি করা হয়। এতে ঐতিহ্যাবাহী পিঠার সঙ্গে পরিচিতি হওয়ার পাশাপাশি স্বাদ নিতেও পেরেছেন ক্রেতারা।

এর আগে টোটাল ফিটনেস ডে উপলক্ষে শীতের তীব্র ভোরে শহরের পৌর মিনিপার্কে শরীর চর্চা ও ধ্যানে মগ্ন হন সংগঠনের শতাধিক সদস্যরা। পরে সংক্ষিপ্ত আলোচনায় অংশ নেন অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক মারুফা বেগম, বীর মুক্তিযোদ্ধা শহিদ ইমাম পাশা, প্রতিবন্ধী ও অটিজম বিদ্যালয়ের সভাপতি ফয়সাল রহমান জসিম, কোয়ান্টাম নুসরাত জাহান ও রাশেদুল ইসলাম শান্ত প্রমুখ। কোয়ান্টাম ফাউন্ডেশনের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাসহ নানা বয়সের শতাধিক ব্যক্তিরা অনুষ্ঠানে অংশ নেন।

বাংলাদেশ সময়: ০৯৩৫ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।