ঢাকা, বুধবার, ৪ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শীতে জবুথবু নগরবাসী, ভিড় নেই মেট্রো স্টেশনে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৩ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২৩
শীতে জবুথবু নগরবাসী, ভিড় নেই মেট্রো স্টেশনে ছবি: বাংলানিউজ

ঢাকা: সরকারি ছুটির দিনে রাজধানীতে যানজট কিছুটা কমই থাকে। তাই পরিবার-পরিজন নিয়ে শহরে কিংবা শহরের অদূরে ঘুরতে বের হন নগরবাসী।

কিছু দিন আগেও আমাদের কাছে ছিল মেট্রোরেল একটি স্বপ্নের নাম। উদ্বোধন হওয়ার পর থেকেই উৎসুক জনতার আগ্রহের কেন্দ্রবিন্দু এখন এটি। মেট্রোরেল বিনোদনের জায়গায় পরিণত হয়েছে।

তবে আজ ছুটির দিন হলেও শীতের সকালে মেট্রোরেলে ভ্রমণ করতে এসেছে কম সংখ্যক মানুষ। ভিড় ছিল না আগারগাঁও মেট্রোরেল স্টেশনে। শীতের তীব্রতায় জরুরি কাজ ছাড়া মানুষ এখন ঘর থেকে কমই বের হচ্ছেন।

শনিবার (৭ জানুয়ারি) সকাল থেকেই মেট্রোরেলের আগারগাঁও স্টেশনে এমন চিত্র দেখা যায়। এদিন সকাল আটটা থেকে দশটা পর্যন্ত নয়টি মেট্রোরেল ছেড়ে যায়। কোনোটি কখনো ফাঁকা, কখনো কোনোটির সামনে দু-চারজনকে দেখা গেছে। এ সময় টিকিট বিক্রির কাউন্টারও ছিল ফাঁকা।  

মিরপুর ১০ নম্বর থেকে পাঁচ বন্ধু মিলে মেট্রোরেলে চড়তে এসেছেন আগারগাঁও স্টেশনে। তাদের একজন রাকিবুল ইসলাম। তিনি বাংলানিউজকে বলেন, বন্ধুরা মিলে ঘুরতে এসেছি মেট্রোরেলে। আগারগাঁও থেকে উত্তরা যাব, আবার উত্তরা থেকে আগারগাঁও আসবো। আজকে প্রথম মেট্রোরেলে উঠবো। অনেক ভালো লাগছে।  

সকাল ৯টা থেকে সাড়ে ৯টা পর্যন্ত এক বন্ধুর জন্য অপেক্ষা করছিলে শ্রী উত্তম। একসঙ্গে ভ্রমণ করবেন মেট্রোরেলে। তিনি বাংলানিউজকে বলেন, আমার বন্ধু আসলেই মেট্রোরেলে চড়ে উত্তরা যাব। আবার ফিরে আসবো।  

আগারগাঁও মেট্রোরেল ‘এ’ গেটের টিভিএমে সাহায্যকারী রোভার স্কাউট সদস্য রেজাউল করিম রেজা বলেন, এখন তেমন ভিড় নেই। সকাল ৮টার দিকে একটু ভিড় ছিল। হঠাৎ, হঠাৎ স্টেশনে ভিড় বেড়ে যায়।  

সদ্য এসএসসি পাশ করা শিক্ষার্থী মোহিত রহমান বাংলানিউজকে বলেন, উত্তরা থেকে মেট্রোরেলের চড়ে ফিরলাম আগারগাঁও। অনেক সুন্দর আমাদের মেট্রোরেল। যখন মেট্রোতে চড়ছিলাম মনে হচ্ছিল আমি বাংলাদেশে নেই। যেন ইউরোপের কোন দেশে ভ্রমণ করছি। আমার কাছে দারুণ লেগেছে।

আগারগাঁও স্টেশনের ‘সি’ গেটের দায়িত্বরত আনসার কর্মকর্তা উজ্জ্বল মাহমুদ বাংলানিউজকে বলেন, আজকে তেমন ভিড় নেই বললেই চলে। সকাল আটটার দিকে একটি লাইনে একটু ভিড় হয়েছিল। শীতের কারণেও মানুষ একটু কম আসছে আজকে।

উজ্জ্বল আরও বলেন, শুক্রবার দিন অনেক ভিড় হয়েছিল। ছুটির দিন হলেও গতকাল অনেক মানুষ এসেছিল। আজকে (শনিবার) সকাল ১১ টার দিকে আরেকটু ভিড় বাড়তে পারে।

এর আগে, ২০২২ সালের ২৯ ডিসেম্বর থেকে সাধারণ যাত্রীদের জন্য চালু হয়েছে স্বপ্নের মেট্রোরেল। সাধারণ মানুষের জন্য সকাল ৮টায় যাত্রা শুরু করার মাধ্যমে অভিষেক ঘটে নতুন এ গণপরিবহনটির।

বাংলাদেশ সময়: ১০৫৪ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২২
এমএমআই/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ