ঢাকা, শুক্রবার, ২৯ চৈত্র ১৪৩০, ১২ এপ্রিল ২০২৪, ০২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বঙ্গবন্ধু জনপ্রশাসন পদকের জন্য আবেদন আহ্বান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২০ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২৩
বঙ্গবন্ধু জনপ্রশাসন পদকের জন্য আবেদন আহ্বান

ঢাকা: জনপ্রশাসনে গুরুত্বপূর্ণ অবদানের জন্য ব্যক্তি/দল/প্রতিষ্ঠানকে বঙ্গবন্ধু জনপ্রশাসন পদক দেওয়া হবে। এজন্য আবেদন আহ্বান করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

সম্প্রতি জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত এক বিজ্ঞপ্তিতে এ আহ্বান করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, জনপ্রশাসনে কর্মরত কর্মচারীদের সৃজনশীল কার্যক্রম উৎসাহিত করার লক্ষ্যে বঙ্গবন্ধু জনপ্রশাসন পদক নীতিমালা-২০২২ (সংশোধিত) অনুসারে ১২টি ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদানের জন্য ব্যক্তি/দল/প্রতিষ্ঠানকে পদক দেওয়া হবে। এজন্য আবেদন আহ্বান করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

২০২২ সালের (জানুয়ারি-ডিসেম্বর) কর্মকাণ্ড বিবেচনা করে বঙ্গবন্ধু জনপ্রশাসন পদক দেওয়া হবে। আগামী ১ ফেব্রুয়ারির মধ্যে জেলা/বিভাগ/মন্ত্রণালয়ের পর্যায়ের কমিটিতে আবেদন জমা দেওয়া যাবে। এক্ষেত্রে বিভিন্ন শর্তাবলি মানতে হবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, শর্তাবলি প্রতিপালন সাপেক্ষে অনলাইনে bpaa.mopa.gov.bd লিংক ব্যবহার করে আবেদন দাখিল করা যাবে।

শর্তাবলি: বঙ্গবন্ধু জনপ্রশাসন পদক নীতিমালা-২০২২ (সংশোধিত) অনুসারে সংশ্লিষ্ট কমিটি কর্তৃপক্ষের কাছে আবেদন অনলাইনে পাঠাতে হবে। এ নীতিমালার ৮নং অনুচ্ছেদে বর্ণিত মনোনয়ন প্রেরণ ও বাছাই প্রক্রিয়া সম্পর্কিত বিধানাবলী যথাযথভাবে অনুসরণ করতে হবে। সংশোধিত নীতিমালা, আবেদনের ছক ও অনলাইন আবেদনের লিংক জনপ্রশাসন মন্ত্রণালয়ের ওয়েবসাইটে (www.mopa.gov.bd) পাওয়া যাবে। সরাসরি হার্ডকপিতে কোনো আবেদন গ্রহণ করা হবে না।

নীতিমালায় বর্ণিত আবেদনের ছক যথাযথভাবে পূরণ করতে হবে এবং ছকে অবদানের বস্তুনিষ্ঠ বর্ণনা থাকতে হবে। আবেদনের স্বপক্ষে প্রয়োজনীয় প্রমাণাদি অনলাইনে সংযুক্ত করা যাবে। প্রযোজ্য ক্ষেত্রে প্রকাশিত ভিডিও বা সংবাদের লিংক সংযোজন করা যাবে।

এছাড়া জেলা, বিভাগ, মন্ত্রণালয়/বিভাগের সংশ্লিষ্ট বাছাই কমিটি কর্তৃক প্রাপ্ত আবেদনসমূহ নীতিমালা অনুসারে যথাযথ প্রক্রিয়া অনুসরণ করে যাচাই-বাছাই পূর্বক অনুমোদিত কার্যবিবরণী (পিডিএফ ফরমেটে) নির্ধারিত সময়ের মধ্যে বর্ণিত অনলাইন সিস্টেমে আপলোড করতে হবে। আবেদন বাছাই ও মনোনয়ন প্রদানের ক্ষেত্রে কর্তৃপক্ষের সিদ্ধান্ত চূড়ান্ত বলে গণ্য হবে।

বাংলাদেশ সময়: ১৫১৮ ঘণ্টা, জানুয়ারি ৭,২০২৩
জিসিজি/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।