ঢাকা, সোমবার, ৮ বৈশাখ ১৪৩১, ২২ এপ্রিল ২০২৪, ১২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

প্রতারণা, নকল স্বর্ণ মূর্তিসহ আটক ২

ডিস্ট্রিক্ট কসেপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৪ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২৩
প্রতারণা, নকল স্বর্ণ মূর্তিসহ আটক ২

নাটোর: সদর উপজেলার পূর্ব হাগুরিয়া গ্রামে কালীগঞ্জ হতে দিঘাপাতিয়া এলাকায় অভিযান চালিয়ে নকল স্বর্ণ মূর্তিসহ আটক ২ ব্যক্তিকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৫)। তারা এ মূর্তি দেখিয়ে প্রতারণা করে সাধারণ মানুষের কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নিতেন।

আটকরা হলেন- মো. ফেরদৌস মণ্ডল (৬০) ও মো. মজিদ প্রামাণিক (৪৫)। শুক্রবার (৬ জানুয়ারি) দিনগত গভীর রাতে অভিযান চালিয়ে তাদের আটক করে র‌্যাব-৫। শনিবার (৭ জানুয়ারি) দুপুরে এ সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয় বাহিনীর পক্ষ থেকে।

আটক ফেরদৌস বগুড়ার দুপচাচিয়া উপজেলার জিয়ানগরের বাসিন্দা। তার বাবার নাম আনসার মণ্ডল। মজিদ প্রামাণিকের বাড়ি নাটোরের সিংড়া উপজেলার ভুলবাড়িয়া গ্রামে। তার বাবার নাম বাছেদ প্রামাণিক।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, আটককৃতরা সংঘবদ্ধ প্রতারক চক্রের সদস্য। পরস্পর যোগসাজশে দেশের বিভিন্ন এলাকার লোকজনকে প্রলোভন দেখিয়ে সোনালী রংয়ের পুতুলকে স্বর্ণের বলে লাখ লাখ টাকা হাতিয়ে নিতেন তারা। গোপন সংবাদ ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে শুক্রবার দিনগত গভীর রাতে অভিযান চালিয়ে নকল স্বর্ণ মূর্তিসহ ফেরদৌস ও মজিদকে আটক করা হয়। পরে জিজ্ঞাসাবাদে নিজেদের অপরাধ স্বীকার করেন তারা।

র‌্যাব-৫ নাটোর ক্যাম্পের কোম্পানি অধিনায়ক ও অতিরিক্ত পুলিশ সুপার মো. ফরহাদ হোসেন বাংলানিউজে এসব তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, এ ঘটনায় সদর থানায় মামলা দায়ের করা হয়েছে। আটকদের পুলিশের কাছে হস্তান্তর করা হবে।

বাংলাদেশ সময়: ১৫৫৩ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২২
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।