ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শিক্ষা ব্যবস্থাকে আন্তর্জাতিকমানের করতে কাজ করছেন শেখ হাসিনা   

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৩ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২৩
শিক্ষা ব্যবস্থাকে আন্তর্জাতিকমানের করতে কাজ করছেন শেখ হাসিনা   

পিরোজপুর: মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, বাংলাদেশের শিক্ষা ব্যবস্থাকে আন্তর্জাতিক মানসম্পন্ন করতে কাজ করে যাচ্ছেন শেখ হাসিনা। অতীতে বাংলাদেশের শিক্ষা ব্যবস্থার অবস্থা খুবই নিম্নমানের ছিল।

বিশ্বের উন্নত দেশগুলোতে বাংলাদেশ থেকে শিক্ষা নিয়ে যাওয়াদের কোনো গুরুত্ব ছিল না। কিন্তু শেখ হাসিনার নেতৃত্বে আজ শিক্ষা ব্যবস্থাকে আধুনিকায়ন ও বিশ্বমানের করে তোলা হচ্ছে।

জাতিকে আধুনিক শিক্ষায় শিক্ষিত করতে শিক্ষকদের প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। আর প্রশিক্ষণপ্রাপ্ত শিক্ষকরা আমাদের সন্তানদের সেই শিক্ষা দিচ্ছেন।

শনিবার (০৭ জানুয়ারি) দুপুরে পিরোজপুরের নাজিরপুরে মাধ্যমিক বিদ্যালয়ের নতুন কারিকুলামের প্রশিক্ষণে অংশ নেন শিক্ষকরা। এই প্রশিক্ষণ পরিদর্শনকালে তিনি এ কথা বলেন। শিক্ষা মন্ত্রণালয়ের উদ্যোগে ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের সহায়তায় উপজেলার সদরের বালিকা মাধ্যমিক বিদ্যালয়ে অনুষ্ঠিত পাঁচ দিনব্যাপী প্রশিক্ষণে বিভিন্ন বিষয়ের ওপর জেলার তিনটি উপজেলার ৫২৭ জন শিক্ষক অংশ গ্রহণ করেন।

এ সময় মন্ত্রী আরও বলেন, বিএনপি সরকারের সময় শিক্ষার নামে বরাদ্দকৃত টাকা লুটপাট হত। কিন্তু আওয়ামী লীগের সময়ে তা যথাযথভাবে খরচ হয়। দেশের শিক্ষার উন্নয়নে প্রধানমন্ত্রী ব্যাপক চেষ্টা চালিয়ে যাচ্ছেন। বছরের প্রথম দিনই শিক্ষার্থীদের কাছে নতুন বই পৌঁছে দেওয়া হচ্ছে। শিক্ষার্থীদের নৈতিক শিক্ষা দেওয়ার দায়িত্ব শিক্ষকদের। তাই এ দায়িত্ব পালনে শিক্ষকদের আন্তরিক হওয়ার আহ্বান জানান।

এ সময় উপস্থিত ছিলেন- উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. মাহিদুল ইসলাম, একাডেমিক সুপারভাইজার সুমন বিশ্বাস, নাজিরপুর বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রশান্ত কুমার হালদার প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০২৩

আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।