ঢাকা, বৃহস্পতিবার, ৮ ফাল্গুন ১৪৩০, ২২ ফেব্রুয়ারি ২০২৪, ১১ শাবান ১৪৪৫

জাতীয়

মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা বরিশালে 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৭ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২৩
মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা বরিশালে  ফাইল ফটো

বরিশাল: বরিশালে চলতি মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করেছে আবহাওয়া অফিস।

শনিবার (৭ জানুয়ারি) বিকেল ৩টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় সূর্যের দেখা মিলেছে মাত্র তিন ঘণ্টা।

বরিশালের ওপর দিয়ে ঘণ্টায় ৫-১০ কিলোমিটার বেগে মৃদু শৈত‌্যপ্রবাহ বয়ে যাচ্ছে। কুয়াশার কারণে সাধারণ দৃষ্টিসীমা কমে দাঁড়িয়েছে ৫০-১০০ মিটারে। দিন ও রাতের তাপমাত্রার পার্থক্য কমে যাওয়ায় আগামী তিনদিন বরিশালে মাঝারি থেকে তীব্র শীত অনুভূত হতে পারে।

এদিকে বরিশালের সড়ক ও নৌপথে যান চলাচল ব্যাহত হচ্ছে। প্রচণ্ড শীতে বরিশালের জনজীবনে স্থবিরতা নেমে এসেছে। জরুরি প্রয়োজন ছাড়া কেউ ঘর থেকে বাইরে বের হননি।

সন্ধ্যায় বরিশাল আবহাওয়া অফিসের জ্যেষ্ঠ উচ্চ পর্যবেক্ষক মাসুদ রানা রুবেল জানান, বরিশালে শনিবার চলতি মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। গত বৃহস্পতিবার সকাল ৯টা পর্যন্ত বরিশালে সর্বনিম্ন ১২ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। এছাড়া চলতি মৌসুমে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছিল ২৪ ডিসেম্বর ১০ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।

তিনি আরও জানান, দক্ষিণ বঙ্গোপসাগরে লঘুচাপ বিরাজ করায় আকাশ আংশিক মেঘলাসহ আবহাওয়া শুষ্ক থাকতে পারে। উত্তর/উত্তরপূর্ব দিক দিয়ে ৫-১০ কিলোমিটার বেগে হিমেল হাওয়া বরিশালের ওপর দিয়ে বয়ে যাচ্ছে। হিমেল হাওয়ার কারণেই বরিশালে মৃদু শৈত‌্যপ্রবাহ বয়ে যাচ্ছে। মধ্য রাত থেকে সকাল পর্যন্ত মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে। কোথাও কোথাও দুপুর পর্যন্ত কুয়াশা অব্যাহত থাকার সম্ভাবনা রয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৪৫ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০২২
এমএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।