ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নাটোরের ৯ দিন ধরে নিখোঁজ দুই মাদরাসাছাত্র 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২২ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২৩
নাটোরের ৯ দিন ধরে নিখোঁজ দুই মাদরাসাছাত্র 

নাটোর: নাটোরের বড়াইগ্রামে শওকত আলী (১১) ও ইয়াছিন আলী রনি (১০) নামে দুই মাদরাসাছাত্র গত ৯ দিন যাবৎ নিখোঁজ রয়েছে। এ ঘটনায় বড়াইগ্রাম থানায় দুইটি পৃথক সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে।

শনিবার (৭ জানুয়ারি) সন্ধ্যায় বড়াইগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি ) আবু সিদ্দিক বাংলানিউজকে বলেন, নিখোঁজ শওকত আলী উপজেলার জোনাইল ইউনিয়নের নাজিরপুর গ্রামের সোহেল রানা ছেলে এবং ইয়াছিন আলী রনি একই গ্রামের মকলেস শেখের ছেলে। তারা দুই জনেই চামটা দিয়ারপাড়া হাফেজিয়া মাদরাসার ছাত্র।

ওসি জানান, গত ৩০ ডিসেম্বর ছুটি শেষে তারা মাদরাসায় যাবার উদ্দেশে বাড়ি থেকে বের হয়ে যায়। কিন্তু সন্ধ্যা পেরিয়ে রাত হয়ে গেলেও তারা ওই মাদরাসায় না পৌঁছালে শিক্ষকরা তাদের বাড়িতে খবর পাঠান। পরে সকল আত্নীয়-স্বজনসহ সম্ভাব্য সব খানে খোঁজ করেও তাদের কোনো সন্ধান মেলেনি।

এতে ওই দুই শিক্ষার্থীর স্বজনরা মানসিকভাবে চরমভাবে ভেঙ্গে পড়েছেন। এ ঘটনায় তারা থানায় সাধারণ ডায়েরি করেছেন। এ ব্যাপারে থানা পুলিশ তাদের উদ্ধারে তৎপর রয়েছেন। এছাড়া দেশের সকল থানায় তাদের নিখোঁজের ব্যাপারে তথ্য পাঠানো হয়েছে। তবে প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে-এটা নিখোঁজের ঘটনা নয়, বরং মাদ্রাসা পালানো বলে মনে হচ্ছে। কেননা তারা ঘটনার দিন পাবনার চাটমোহর এলাকায় এক আত্মীয়ের বাড়িতে রাত্রি যাপন করেছে। পরে সেখান থেকে তারা অজানার উদ্দেশে চলে গেছে।

এ দিকে নিখোঁজ শিক্ষার্থীদের স্বজনরা জানান, আজ নাটোর র‌্যাব ক্যাম্পে লিখিতভাবে বিষয়টি অবহিত করে তাদের উদ্ধারে সহযোগিতা চাওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।