ঢাকা, সোমবার, ১৩ ফাল্গুন ১৪৩০, ২৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৫ শাবান ১৪৪৫

জাতীয়

নলডাঙ্গায় ২৬ মেধাবি শিক্ষার্থীকে উপবৃত্তি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৫ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২৩
নলডাঙ্গায় ২৬ মেধাবি শিক্ষার্থীকে উপবৃত্তি

নাটোর: ২০২২ সালের এসএসসি ও সমমানের পরীক্ষায় নাটোরের নলডাঙ্গায় উত্তীর্ণ গরীব ও মেধাবি ২৬ জন শিক্ষার্থীকে উপবৃত্তি বাবদ নগদ অর্থ সহায়তা ও সনদপত্র দিয়েছে ‘সরদার ওয়েল ফেয়ার ট্রাস্ট’ নামে এক সংস্থা।  

শনিবার (৭ জানুয়ারি) দুপুর ১২টার দিকে নলডাঙ্গা উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সাবেক মহাপরিচালক ও অবসরপ্রাপ্ত অতিরিক্ত সচিব মো. বজলুর রহমান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উপবৃত্তি বাবদ নগদ অর্থ সহায়তা ও সনদপত্র তাদের হাতে তুলে দেন।

 

উপ-বৃত্তি প্রদান অনুষ্ঠানের উদ্বোধন করেন সরদার ওয়েল ফেয়ার ট্রাস্টের সভাপতি ও সাবেক যুগ্ম সচিব মো. আব্দুল কাইয়ুম সরদার। এতে সভাপতিত্ব করেন নাটোরের জেলা প্রশাসক (ডিসি) শামীম আহমেদ।  

এ সময় নলডাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রোজিনা আক্তার, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. সাইদুর রহমান, বিশিষ্ট সমাজসেবক ও সরদার ওয়েল ফেয়ার ট্রাস্টের সদস্য সচিব ইয়ছিন-উর-রহমান, সোনাপাতিল-নলডাঙ্গা মহিলা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. মঞ্জুরুল আলম, নলডাঙ্গা শহীদ নজমুল হক সরকারি কলেজের প্রভাষক নাজমুস সাদাত বাবু, স্থানীয় প্যারাডাইস কিল্ডার গার্ডেনের প্রধান শিক্ষক মো. বেলাল হোসেনসহ বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকরা উপস্থিত ছিলেন।

সংস্থাটির সভাপতি ও সাবেক যুগ্ম সচিব মো. আব্দুল কাইয়ুম সরদার বাংলানিউজকে বলেন, ২০১৬ সালে সংস্থাটি প্রতিষ্ঠা করা হয়। গরীব ও মেধাবি শিক্ষার্থীদের পড়াশোনায় উৎসাহিত করতে সংস্থাটির প্রতিষ্ঠালগ্ন থেকে উপবৃত্তি দেওয়া হচ্ছে। এসএসসি ও সমমানের পরীক্ষায় উত্তীর্ণ গরীব ও মেধাবি প্রতিজন শিক্ষার্থীকে নগদ ৩ হাজার টাকা ও একটি করে সনদপত্র দেওয়া হয়। এ ধারা অব্যাহত থাকবে বলে জানান তিনি।  

বাংলাদেশ সময়: ২১০৫ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।