ঢাকা, রবিবার, ৯ আশ্বিন ১৪৩০, ২৪ সেপ্টেম্বর ২০২৩, ০৯ রবিউল আউয়াল ১৪৪৫

জাতীয়

বানিয়াচংয়ে পুলিশের ওপর হামলা, ২৫০ জনের বিরুদ্ধে মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৬ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০২৩
বানিয়াচংয়ে পুলিশের ওপর হামলা, ২৫০ জনের বিরুদ্ধে মামলা ফাইল ফটো

হবিগঞ্জ: হবিগঞ্জের বানিয়াচং উপজেলার বড় বাজারে ফুটবল খেলাকে কেন্দ্র করে দুই এলাকাবাসীর সংঘর্ষের ঘটনায় প্রায় ২৫০ জনের বিরুদ্ধে মামলা করেছে পুলিশ। এতে পুলিশের ওপর হামলার অভিযোগ আনা হয়েছে।

উভয়পক্ষের লোকজনকে এ মামলায় আসামি করা হয়েছে।

রোববার (৮ জানুয়ারি) দুপুরে বানিয়াচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অজয় চন্দ্র দেব বাংলানিউজকে এ তথ্য জানান। বানিয়াচং থানার উপ-পরিদর্শক (এসআই) রাজু বৈষ্ণব মামলাটি করেন। এতে ৫৯ জনের নাম উল্লেখ এবং ২০০-২৫০ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে।

ওসি জানান, দু’পক্ষের সংঘর্ষের সময় পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে গেলে পুলিশের ওপর হামলা করে আহত করা হয়েছে। মামলায় উভয়পক্ষে আসামি রয়েছেন। তাদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।

শুক্রবার (৬ জানুয়ারি) বিকেলে কাষ্ঠগড় গ্রামে বীর মুক্তিযোদ্ধা রমেশ চন্দ্র পান্ডের বাড়ির সামনে পুরান তোপখানা মহল্লার একদল শিশু ও বাগ মহল্লার একদল শিশুর মধ্যে ফুটবল খেলা শুরু হয়। ওই খেলায় ফাউল করা নিয়ে খেলোয়াড়দের মধ্যে ঝগড়া হয় এবং খেলা পণ্ড হয়ে যায়।

এর জেরে উভয় মহল্লার দু’দল শিশু-কিশোর ও যুবকদের মধ্যে উত্তেজনার সৃষ্টি হয় এবং বড়বাজারস্থ শাহজালাল মার্কেট এলাকায় সংঘর্ষে জড়িয়ে পড়ে।

খবর পেয়ে থানা থেকে ওসি’র নেতৃত্বে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করেন। এ সময় ৩ রাউন্ড রাবার বুলেট ও এক রাউন্ড কাঁদানে গ্যাস নিক্ষেপ করা হয়। এতে পুলিশসহ প্রায় ২০ জন আহত হয়েছিলেন।

বাংলাদেশ সময়: ১৫২৬ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০২৩
জেএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa