ঢাকা, সোমবার, ১৩ ফাল্গুন ১৪৩০, ২৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৫ শাবান ১৪৪৫

জাতীয়

পৌরসভার উপ-নির্বাচন 

দুর্গাপুরে স্বতন্ত্র প্রার্থীর মাইক ভাঙচুরের অভিযোগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৪ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০২৩
দুর্গাপুরে স্বতন্ত্র প্রার্থীর মাইক ভাঙচুরের অভিযোগ

নেত্রকোনা: নেত্রকোনা জেলার দুর্গাপুর পৌরসভার উপ-নির্বাচনে স্বতন্ত্র মেয়র প্রার্থীর মাইক ভাঙচুরের অভিযোগ উঠেছে।  

এছাড়া পোস্টার ও ব্যানার লাগানো এবং প্রচারণায় বাধা দেওয়াসহ এলাকায় গণসংযোগকারীদের হুমকি দেওয়া হচ্ছে বলে অভিযোগ করেছেন স্বতন্ত্র প্রার্থী শুভেন্দু সরকার পিন্টু।

 

তিনি রোববার (০৮ জানুয়ারি) সকালে উপজেলা রির্টানিং কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দিয়েছেন।

উপজেলা রির্টানিং কর্মকর্তার কার্যালয় ও স্থানীয় সূত্রে জানা যায়, জেলার দুর্গাপুর পৌরসভার মেয়র পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী ১২ জানুয়ারি। উপ-নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সাবেক মেয়র মো. আব্দুস ছালাম, স্বতন্ত্র প্রার্থী হিসেবে লড়ছেন সাবেক মেয়র শুভেন্দু সরকার পিন্টু (নারিকেল গাছ) ও ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত প্রার্থী মুহাম্মদ আব্দুল মান্নান (হাতপাখা) প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।  

ওই পৌরসভায় মোট ভোটার ২০,৭৮১ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১০,০৬৬ জন ও নারী ভোটার ১০,৭১৫ জন।  
স্বতন্ত্র প্রার্থী সাবেক মেয়র শুভেন্দু সরকার পিন্টু বলেন, শুরু থেকেই আমার কর্মীদের পোস্টার ও ব্যানার লাগাতে ও প্রচারনায় বাধা দেওয়াসহ এলাকায় গণসংযোগকারীদের অপরিচিত লোক দ্বারা বাধা দিয়ে আসছে। গত শনিবার সন্ধ্যায় আমার পক্ষে প্রচার চলাকালীন রিকশাচালক মো. সিদ্দিক মিয়াকে অপরিচিত কয়েকজন লোক মোটরসাইকেলে করে এসে ব্যাপক মারধর করে রিকশা ও প্রচারের মাইক ভাঙচুর করে। বর্তমানে আমি ও আমার সমর্থকরা ব্যাপক নিরাপত্তাহীনতায় ভুগছি।

জেলা রিটার্নিং কর্মকর্তা ও নির্বাচন কর্মকর্তা আব্দুল লতিফ শেখ বলেন, আগামী ১২ জানুয়ারি দুর্গাপুর পৌরসভার উপ নির্বাচন ইভিএম পদ্ধতিতে অনুষ্ঠিত হবে। নির্বাচন সুষ্ঠু করতে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। প্রচারে বাধা দেওয়ার কোনো অভিযোগ পাইনি। অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য, গত বছরের ১৯ অক্টোবর দুর্গাপুর পৌরসভার মেয়র আলা উদ্দিন আলাল মৃত্যবরণ করায় পদটি শূন্য হয়। নিয়মানুযায়ী আগামী ১২ জানুয়ারি শূন্য পদে উপ-নির্বাচনের ঘোষণা দেয় নির্বাচন কমিশন।

বাংলাদেশ সময়: ১৫৫২ ঘণ্টা, জানুয়ারি ০৮, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।