ঢাকা, রবিবার, ১৬ আশ্বিন ১৪৩০, ০১ অক্টোবর ২০২৩, ১৬ রবিউল আউয়াল ১৪৪৫

জাতীয়

মহসিন মার্কেটের নাম অপরিবর্তিত রাখতে স্মারকলিপি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১২ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০২৩
মহসিন মার্কেটের নাম অপরিবর্তিত রাখতে স্মারকলিপি

বরিশাল: বরিশাল নগরের ঐতিহ্যবাহী হাজী মুহাম্মদ মহসিন হকার্স মার্কেটের নাম অপরিবর্তিত রাখার দাবিতে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দিয়েছেন ব্যবসায়ীরা।

রোববার (০৮ জানুয়ারি) দুপুরে জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেনের কাছে স্মারকলিপি দেন তারা।

স্মারকলিপিতে বলা হয়, নগরের অন্যতম একটি মার্কেট হাজী মুহাম্মদ মহসিন হকার্স মার্কেট। এই মার্কেটটি নিম্ন ও মধ্যবিত্তের কেনাকেটার জন্য স্থানীয়ভাবে সুপরিচিত। মার্কেটটিতে তিন শতাধিক ব্যবসায়ী ব্যবসা-বাণিজ্য পরিচালনা করে আসছেন। যাদের ওই ঠিকানায় জাতীয় পরিচয়পত্র, ট্রেড লাইসেন্স, পাসপোর্ট, হোল্ডিং লাইসেন্স, এনজিও এবং আয়কর রয়েছে।

সাবেক মন্ত্রী শহীদ আব্দুর রব সেরনিয়াবাত ১৯৭৫ সালের প্রথমার্থে বরিশাল হকার্স মার্কেট নামে হকারদের ব্যবসা-বাণিজ্য পরিচালনার জন্য ভিত্তিপ্রস্তর স্থাপন করেছিলেন। তারই ধারাবাহিকতায় ১৯৮৩ সালে তৎকালীন জেলা প্রশাসক এম এ বারী ‘হাজী মুহাম্মদ মহসিন মার্কেট’ নামে ফলক স্থাপন করেন। সেই থেকে এই হকার্স মার্কেটটি ‘মহসিন মার্কেট‘ নামে সুপরিচিত। কিন্তু সদ্যবিদায়ী জেলা প্রশাসকের নির্দেশে মার্কেটটির নামকরণ হঠাৎ করে পরিবর্তন করে ‘ডিসি মার্কেট’ নামকরণ করে সাইনবোর্ড ঝুঁলিয়ে দেওয়া হয়েছে। এজন্য নাগরিকদের কোনো মতামত নেওয়া হয়নি।

এ প্রেক্ষাপটে হকার্স মার্কেটটির নাম পূর্বের নাম অর্থাৎ ‘হাজী মুহাম্মদ মহসিন হকার্স মার্কেট’ রাখার দাবিতে মার্কেটের ব্যবসায়ীরা সদ্য যোগদান করা জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেনের কাছে স্মারকলিপি দেন। জেলা প্রশাসক বিষয়টি গুরুত্ব দিয়ে দেখবেন বলে ব্যবসায়ী নেতাদের আশ্বস্ত করেছেন।

বাংলাদেশ সময়: ১৬০৯ ঘণ্টা, জানুয়ারি ০৮, ২০২৩
এমএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa