ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

ফসলি জমিতে পুকুর খনন, কৃষকদের প্রতিবাদ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৯ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০২৩
ফসলি জমিতে পুকুর খনন, কৃষকদের প্রতিবাদ

সিরাজগঞ্জ: দুই বা তিন ফসলি জমি নষ্ট করে পুকুর খননের প্রতিবাদে সিরাজগঞ্জের তাড়াশে বিক্ষোভ সমাবেশ করেছেন স্থানীয় কৃষকরা।

রোববার (৮ ডিসেম্বর) বিকেলে উপজেলা পরিষদ চত্বরে এই বিক্ষোভ সমাবেশে তাড়াশ সদর ইউনিয়নের শ্রীকৃষ্ণপুর, বোয়ালিয়া, গোপীনাথপুর, দক্ষিণ মথুরাপুর ও মাধবপুর গ্রামের কয়েকশ কৃষক অংশ নেন।

সমাবেশে ভুক্তভোগী কৃষক মোজহারুল ইসলাম, শামসুল হক, ছাবেদ আলী, আকবর হোসেন বক্তব্য রাখেন। এছাড়াও কৃষকদের দাবির সাথে একাত্মতা প্রকাশ করে বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান ও যুবলীগের সভাপতি আনোয়ার হোসেন খাঁন, তাড়াশ পৌর আওয়ামী লীগের আহ্বায়ক মো. আব্দুর রাজ্জাক ও সদর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রেজাউল করিম।

সমাবেশ শেষে পুকুর খনন বন্ধে উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে জেলা প্রশাসকসহ বিভিন্ন দপ্তরে স্মারকলিপি দেওয়া হয়।

গত ২০ বছর ধরেই চলনবিল অধ্যুষিত তাড়াশ উপজেলায় ফসলি জমি নষ্ট করে অবাধে পুকুর খনন চলছে। গত ১৫ বছরেই অন্তত ৮ হাজার নতুন পুকুর খনন হয়েছে। এতে এ উপজেলার কয়েক হাজার হেক্টর ফসলি জমি কমে গেছে। তাড়াশ সদর ইউনিয়নের শ্রীকৃষ্ণপুরসহ উল্লেখিত গ্রামগুলোতে পুকুর খনন চলমান রয়েছে। আবার নতুন করে আরও কিছু ফসলি জমিতে পুকুর খননের পাঁয়তারা চলছে বলে অভিযোগ করেন কৃষকরা।  

বাংলাদেশ সময়: ১৯০৯ ঘণ্টা, জানুয়ারি ০৮, ২০২৩
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।