ঢাকা, শুক্রবার, ১০ ফাল্গুন ১৪৩০, ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১২ শাবান ১৪৪৫

জাতীয়

সুনামগঞ্জের সেই বাড়িতে বিস্ফোরক তৈরির বিপুল সরঞ্জাম

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৬ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০২৩
সুনামগঞ্জের সেই বাড়িতে বিস্ফোরক তৈরির বিপুল সরঞ্জাম

সুনামগঞ্জ: জগন্নাথপুর উপজেলার ‘সন্দেহজনক’ ওই বাড়ি থেকে বিপুল পরিমাণ বিস্ফোরক তৈরি সরঞ্জাম জব্দ করেছে পুলিশ রোববার (৮ জানুয়ারি) ভোর থেকে বাড়িটি ঘিরে রেখেছিল পুলিশ। বিকেলে অভিযান শেষ হলে সরঞ্জামগুলো জব্দের খবর পাওয়া যায়।

উপজেলার আশারকান্দি ইউনিয়নের দিঘলবাক এলাকার ওই বাড়িতে অভিযানের তথ্য নিশ্চিত করেন সুনামগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও মিডিয়া) রিপন কুমার মোদক।

পুলিশ জানিয়েছে, সন্দেহজনক বাড়িটি সাদিকুর রহমান আফজাল (৩২) নামে এক ব্যক্তির। তিনি উপজেলার আশারকান্দি ইউনিয়নের দিগলবাগ আটঘর গ্রামের আখলাকুর রহমানের ছেলে। গোপন সূত্রে খবর পেয়ে বাড়িটিতে অভিযানের সিদ্ধান্ত নেওয়া হয়। ভোরে বাড়িটি ঘিরে ফেলা হয়। পরে ভেতর থেকে বোমা ও অস্ত্র তৈরির সরঞ্জাম উদ্ধারের লক্ষে অভিযান শুরু করা হয়।

এর আগে গত বৃহস্পতিবার জগন্নাথপুর থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মোহাম্মদ নুরে আলম সিদ্দিক আরেক সদস্যসহ একটি মামলার সমন নিয়ে সাদিকুর রহমান আফজালের বাড়িটিতে যান। তাদের দেখে দৌড়ে পালান আফজাল। পরে ঘরে ঢুকে পুলিশ সদস্যরা বিভিন্ন ধরনের ইলেকট্রনিক ডিভাইস, সাদা পাউডার ও যন্ত্রপাতি দেখতে পান। তারা বিষয়টি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ (ওসি) ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানালে অভিযানের সিদ্ধান্ত হয়।

এ লক্ষ্যে বোম ডিসপোজাল ইউনিটসহ বিশেষজ্ঞ টিমকে খবর দেয় জগন্নাথপুর থানা। রোববার সকালে ডিসপোজাল ইউনিট, স্পেশাল অ্যাকশন গ্রুপ, কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্স ন্যাশনাল ক্রাইম (সিটিটিসি), ডিএমপি, অ্যান্টি টেরোরিজম ইউনিট ও সেনাবাহিনীর বিশেষজ্ঞ টিম ঘটনাস্থলে এসে পৌঁছলে অভিযানে নামে আইনশৃঙ্খলা বাহিনী।

অতিরিক্ত পুলিশ সুপার রিপন কুমার মোদক বলেন, আফজালের বাড়ির ভেতর থেকে অস্ত্র-বোমা তৈরির সরঞ্জাম উদ্ধারের পর জব্দ করা হয়েছে। এ ঘটনায় আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন।

বিভিন্ন সূত্রে জানা যায়, সাদিকুর রহমান আফজল একজন পেশাদার সন্ত্রাসী। তিনি ২০২০ সালের ২ ফেব্রুয়ারি সিলেটের বালুচর এলাকা থেকে আগ্নোয়াস্ত্রসহ গ্রেফতার হয়েছিলেন। ২০২১ সালেও তিনি ওসমানীনগর উপজেলার গোয়ালা বাজার থেকে দুটি পাইপগানসহ র‌্যাব-৯ কর্তৃক আটক হন। তার বিরুদ্ধে সুনামগঞ্জে একাধিক মামলা রয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৫৭ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০২২
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।