ঢাকা, শুক্রবার, ১০ ফাল্গুন ১৪৩০, ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১২ শাবান ১৪৪৫

জাতীয়

তালেবানপন্থি দুই জঙ্গির স্বীকারোক্তি

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৫ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০২৩
তালেবানপন্থি দুই জঙ্গির স্বীকারোক্তি গ্রেফতার হওয়া ৬ জঙ্গি: ফাইল ফটো

ঢাকা: রাজধানীর যাত্রাবাড়ী থানায় করা সন্ত্রাস বিরোধী আইনের মামলায় আল কায়েদা ও তালেবানপন্থি ছয় জঙ্গির মধ্যে দুইজন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। অপর চার আসামিকে রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়েছে।

 

রোববার (৮ জানুয়ারি) ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের তিনজন বিচারক পৃথকভাবে এসব আদেশ দেন।  

গত ২ জানুয়ারি ৬ আসামির ৫ দিন করে রিমান্ড মঞ্জুর করেন অপর একটি আদালত। সেই রিমান্ড শেষে এদিন মামলার তদন্ত কর্মকর্তা পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের (সিটিটিসি) উপ-পরিদর্শক রফিকুল ইসলাম আসামিদের আদালতে হাজির করেন।  

তাদের মধ্যে দুইজন স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে সম্মত হওয়ায় তা রেকর্ড এবং চারজনকে কারাগারে আটক রাখার আবেদন করেন তিনি। সে আবেদনের পরিপ্রেক্ষিতে ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায় মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রশিদুল আলম আসামি সাইদ উদ্দিনের এবং অপর মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শফি উদ্দিন আসামি নাদিম শেখের জবানবন্দি রেকর্ড করেন। এরপর তাদের কারাগারে পাঠানো হয়।  

অপর চার আসামিকে কারাগারে পাঠানোর আদেশ দেন মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নুরুল হুদা চৌধুরী।  কারাগারে যাওয়া চার আসামি হলেন-সৌদি প্রবাসী দলনেতা আব্দুর রব, সাকিব, শামীম হোসেন ও আবছার।

সিএমএম আদালতে যাত্রাবাড়ী থানার সাধারণ নিবন্ধন শাখার পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মাহমুদুর রহমান এসব তথ্য জানান।

গত ১ জানুয়ারি রাজধানীর সায়েদাবাদ বাস টার্মিনাল, চট্টগ্রাম ও টেকনাফ থেকে ৬ জঙ্গিকে গ্রেফতার করে সিটিটিসি।  

বাংলাদেশ সময়: ২১৩৫ ঘণ্টা, জানুয়ারি ০৮, ২০২৩
কেআই/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।