ঢাকা, মঙ্গলবার, ৯ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বরগুনায় অবৈধ জাল অপসারণে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৩ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০২৩
বরগুনায় অবৈধ জাল অপসারণে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

বরগুনা: দেশের মৎস্যসম্পদ ধ্বংসকারী অবৈধ জাল অপসারণে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের উদ্যোগে শুরু হচ্ছে বিশেষ কম্বিং অপারেশন।

এর অংশ হিসেবে বরগুনায় জাল বিক্রির দোকানে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এক ব্যবসায়ীকে এক বছরের কারাদণ্ডসহ পাঁচ হাজার টাকা অর্থদণ্ড এবং জাল পরিবহনের অপরাধে দুজনকে ১০ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়।

রবিবার (৮ জানুয়ারি) রাতে বরগুনা শহরের কসমেটিকস পট্টিতে নিষিদ্ধ কারেন্ট জাল বিক্রি বন্ধে সদর উপজেলা নির্বাহী অফিসার মো. কাওছার হোসেন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

এ সময় মেসার্স মুনসী স্টোর নামের একটি জাল বিক্রির দোকান থেকে নিষিদ্ধ কারেন্ট জাল আটক করা হয়। নিষিদ্ধ জাল বিক্রির অপরাধে দোকানের ম্যানেজার মো. জসিম সিকদারকে এক বছরের কারাদণ্ড ও পাঁচ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়। দোকান এবং গোডাউন সিলগালা করা হয়। জাল পরিবহনের অপরাধে আরও দুইজনকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। পড়ে জব্দ করা নিষিদ্ধ কারেন্ট জাল পুড়িয়ে ধ্বংস করা হয়েছে।

জেলা মৎস্য অফিস সূত্রে জানা গেছে, দেশের ১৭ জেলা- পিরোজপুর, ঝালকাঠি, পটুয়াখালী, বরগুনা, ভোলা, বরিশাল, নোয়াখালী, বাগেরহাট, খুলনা, সাতক্ষীরা, কক্সবাজার, চট্টগ্রাম, মুন্সীগঞ্জ, লক্ষ্মীপুর, শরিয়তপুর, মাদারীপুর ও চাঁদপুরে এ বিশেষ কম্বিং অপারেশন শুরু হয়েছে।

অভিযানের সময় উপস্থিত ছিলেন বরগুনা সদরের সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মো. শহীদুল ইসলাম ও মৎস্য দপ্তরের কর্মচারীরা এবং পুলিশ বাহিনীর সদস্যরা।

বাংলাদেশ সময়: ১৪৫৩ ঘণ্টা, জানুয়ারি ০৯, ২০২৩
এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।