ঢাকা, শনিবার, ১১ ফাল্গুন ১৪৩০, ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১৩ শাবান ১৪৪৫

জাতীয়

নওগাঁয় মিটার চোর চক্রের ৭ সদস্য গ্রেফতার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪০ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০২৩
নওগাঁয় মিটার চোর চক্রের ৭ সদস্য গ্রেফতার

নওগাঁ: নওগাঁয় বৈদ্যুতিক মিটার চুরির সঙ্গে জড়িত আন্তঃজেলা চোর চক্রের সাত সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। এসময় তাদের কাছ থেকে বৈদ্যুতিক মিটার ও চুরির কাজে ব্যবহৃত ছয়টি মোবাইল ফোন জব্দ করা হয়েছে।

সোমবার (৯ জানুয়ারি) দুপুরে পুলিশ সুপার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস) গাজিউর রহমান এ কথা জানান। এর আগে রাতে সদর উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন সদর উপজেলার চকরামপুর (মিথ্যাপাড়া) গ্রামের কিনা হোসেনের ছেলে ইউসন হোসেন (২৪), আনন্দনগর (পশ্চিমপাড়া) এলাকার হাবিবুর রহমানের ছেলে হারুনুর রশিদ হারুন (২৫), ইসলাম মণ্ডলের ছেলে শহিদ মণ্ডল (৩২), মৃত আব্দুল লতিফের ছেলে মাসুদ রানা (৩২), কাদোয়া বটতলা (পশ্চিমপাড়া) এলাকার রাজু সরদারের ছেলে রবিন সরদার (২৫), আনোয়ার হোসেনের ছেলে আশিক হোসেন (২৩) ও জয়পুরহাট জেলার শমুলিয়া এলাকার আলীম মণ্ডলের ছেলে জাহাঙ্গীর আলম (৩০)।

সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস) গাজিউর রহমান বলেন, দীর্ঘদিন ধরে রাতের আঁধারে নওগাঁ, বগুড়া এবং জয়পুরহাট জেলায় বৈদ্যুতিক মিটার চুরি করে আসছিল একটি সংঘবদ্ধ চোর চক্র। মিটার চুরির পর তারা মিটার ফিরে পেতে দু’টি করে মোবাইল ফোন নম্বর মিটার বক্সের মধ্যে রেখে যেতেন এবং এসব নম্বরে ফোন করলে চাঁদা দাবি করতেন।

তিনি আরও বলেন, সম্প্রতি ২০২২ সালের ২৩ ডিসেম্বর রাতে জেলার মহাদেবপুর উপজেলার গোপিনাথপুর মোড়ের রাইস মিল থেকে একটি বৈদ্যুতিক মিটার চুরি হয়। এছাড়া গত ২৫ ডিসেম্বর একই উপজেলার ঘোষপাড়ায় রুমা লেদ ঘর এবং কুঞ্জবন বাজারের একটি লেদ ঘর থেকে দু’টি বৈদ্যুতিক মিটার চুরি হয়। এ বিষয়ে নেজামুল ইসলাম নামে এ ব্যক্তি মহাদেবপুর থানায় বৈদ্যুতিক মিটার চুরির ঘটনায় অভিযোগ দেন। পরে পুলিশ অভিযান চালিয়ে চোর চক্রের সাতজনকে গ্রেফতার করে। গ্রেফতারের পর তাদের দেওয়া তথ্য মতে মাটির নিচ থেকে একটি বৈদ্যুতিক মিটার, বৈদ্যুতিক মিটার বক্সে রাখা নম্বরগুলো যেসব মোবাইল ফোনে ব্যবহার করা হয়, সেসব ফোন ও সিম কার্ড জব্দ করা হয়।

গাজিউর রহমান বলেন, গ্রেফতারের পর তারা প্রাথমিক জিজ্ঞাসাবাদে বিভিন্ন এলাকায় বৈদ্যুতিক মিটার চুরির কথা স্বীকার করেছেন। আসামিদের আদালতে হাজির করে রিমান্ড চাওয়া হবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- মহাদেবপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জয়ব্রত পাল, মহাদেবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাফফর হোসেনসহ পুলিশের অন্যান্য কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ১৮৩৮ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।