ঢাকা, শুক্রবার, ৯ ফাল্গুন ১৪৩০, ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১২ শাবান ১৪৪৫

জাতীয়

মোসাদ সদস্যের সঙ্গে ভিপি নুরের বৈঠক তদন্ত দাবি পীর ফজলুর

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৩ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০২৩
মোসাদ সদস্যের সঙ্গে ভিপি নুরের বৈঠক তদন্ত দাবি পীর ফজলুর

ঢাকা: ইসরায়েলের গোয়েন্দা সংস্থা মোসাদের এক সদস্যর সঙ্গে ভিপি নুরের বৈঠক আইন সম্মত নয় বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির (জাপা) সদস্য পীর ফজলুর রহমান। বিষয়টি তদন্ত করে সংসদে স্বরাষ্ট্রমন্ত্রীর বিবৃতি দাবি করেছেন তিনি।

সোমবার (৯ জানুয়ারি) জাতীয় সংসদে পয়েন্ট অব অর্ডারে দাঁড়িয়ে তিনি এ দাবি জানান। এ সময় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী অধিবেশনে সভাপতিত্ব করেন।

পীর ফজুলর রহমান বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে দেখা যায় দুবাইয়ে ইসরায়েলের গোয়েন্দা সংস্থা মোসাদের সদস্য মেন্দি এন সাফাদির সঙ্গে বৈঠক করেছে নতুন দল গণ অধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুর। পত্রিকায়ও খবর প্রকাশ হয়েছে। সে ডাকসুর ভিপি ছিল। হাসিমুখে তার মোসাদ সদস্যের সঙ্গে ছবিও এসেছে। নুর বলেছিলেন এটি তার এডিট করা ছবি। পরে অভিজ্ঞ ফটোগ্রাফাদের দিয়ে সেটা দেখানো হয় তখন দেখা যায় সেটা এডিট করা নয়, অরিজিনাল ছবি। আবার এখন সামাজিক যোগাযোগ মাধ্যমে দেখছি সে বলছে, আমি কথা বলেছি তাতে কী হয়েছে? আমি কী কারো সঙ্গে কথা বলতে পরি না? আমি কারো সঙ্গে বৈঠক করতে গেলে সরকারের অনুমতি নিতে হবে কেন? এটা পত্রিকায়ও হয় তো আসবে।

পীর ফজলু রহমান আরও বলেন, ইসরায়েলের সঙ্গে আমাদের কোনো কূটনৈতিক সম্পর্ক নেই। আমরা এই সংসদে ফিলিস্তিনির নারী, শিশু হত্যার বিরুদ্ধে প্রতিবাদ করেছি। সে (নুর) কারো সঙ্গে বৈঠক করতেই পারে, সে সরকারকে পছন্দ না করতেই পারে। কিন্তু যে দেশের সঙ্গে আমাদের কূটনৈতিক সম্পর্ক নেই, যে ইসরায়েল ফিলিস্তিনি মুসলিম নারী-শিশুদের হত্যা করছে, আমরা এই হত্যাকাণ্ডের প্রতিবাদ জানাচ্ছি, সেই দেশের গোয়েন্দা সদস্যের সঙ্গে বৈঠক আইনসম্মত নয়। আমি স্বরাষ্ট্রমন্ত্রীকে বলব, এ বিষয়ে তদন্ত হওয়া দরকার। তদন্ত করে সংসদে ৩০০ বিধিতে আমি স্বরাষ্ট্রমন্ত্রীর বিবৃতি দাবি করছি।

বাংলাদেশ সময়: ১৮৪৩ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০২৩
এসকে/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।