ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

টাঙ্গাইলে ৬ ইটভাটাকে ২৭ লাখ জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০১ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০২৩
টাঙ্গাইলে ৬ ইটভাটাকে ২৭ লাখ জরিমানা

টাঙ্গাইল: কাঠ পোড়ানো ও পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র না থাকায় টাঙ্গাইলের মধুপুর উপজেলার ছয়টি অবৈধ ইটের ভাটায় অভিযান চালিয়ে ২৭ লাখ টাকা জরিমানা করেছে পরিবেশ অধিদপ্তর।  

সোমবার (৯ জানুয়ারি) দিনব্যাপী পরিবেশ অধিদপ্তরের সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট ফয়জুন্নেসার নেতৃত্বে এ অভিযান চালানো হয়।

টাঙ্গাইল পরিবেশ অধিদপ্তরের উপপরিচালক জমীর উদ্দিন জানান, ইটভাটায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা উপজেলার কুড়ালিয়া এলাকার মেসার্স সিটি এন্টারপ্রাইজ, মেসার্স মধুপুর ব্রিকস এবং ব্রাহ্মণবাড়ী এলাকার মেসার্স ফাইভ স্টার ব্রিকস ও থলবাড়ি এলাকার মেসার্স রিপন ব্রিকস-২ কে চার লাখ করে ১৬ লাখ টাকা, কুড়ালিয়া এলাকার মেসার্স আশা ব্রিকসকে পাঁচ লাখ টাকা এবং দড়িহাতিল এলাকার মেসার্স তিতাস ব্রিকসকে ছয় লাখ টাকা জরিমানা করা হয়।  

জমীর উদ্দিন বলেন, ইট প্রস্তুত ও ইটভাটা স্থাপন নিয়ন্ত্রণ আইন ২০১৯ মেনে ভাটা পরিচালনার জন্য মালিকদের নির্দেশনা দেওয়া হয়েছে। পরিবেশ রক্ষায় এমন অভিযান অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০২৩
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।