ঢাকা, বুধবার, ৮ ফাল্গুন ১৪৩০, ২১ ফেব্রুয়ারি ২০২৪, ১০ শাবান ১৪৪৫

জাতীয়

বরিশালে দুই লঞ্চের শ্রমিকদের মারামারি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৭ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০২৩
বরিশালে দুই লঞ্চের শ্রমিকদের মারামারি

বরিশাল: বরিশাল নৌ-বন্দরে ঢাকাগামী দুই লঞ্চে যাত্রী উঠানো নিয়ে কর্মচারীদের মধ্যে মারামারি হয়েছে।

সোমবার (৯ জানুয়ারি) রাতের এ ঘটনায় এক লঞ্চের শ্রমিক রক্তাক্ত জখম হয়েছেন।

তাকে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে পুলিশ জানিয়েছে।
আহত কর্মচারীর নাস মো. জাকির হোসেন। তিনি নগরীর জানুকিং সিং রোডের বাসিন্দা।

বরিশাল সদর নৌ থানার ওসির দায়িত্বে থাকা এসআই মাসুম জানান, বরিশাল নৌ-বন্দরে ঢাকাগামী এমভি সুন্দরবন-১৬ ও এমভি পারাবাত-১৮ লঞ্চে যাত্রী উঠানো কলম্যানদের মধ্যে মারামারি হয়েছে। এতে সুন্দরবন লঞ্চের কর্মচারী জাকির আহত হয়েছেন। তাকে হাসপাতালে পাঠানো হয়েছে।

সুন্দরবন-১৬ লঞ্চের সুপারভাইজার মো. সিরাজ বলেন, পারাবাত -১৮ লঞ্চের কলম্যানরা ঘাটের প্রবেশ পথ আগলে যাত্রীদের টানা-হেচরা করে। এ বিষয়ের প্রতিবাদ করা নিয়ে দুই লঞ্চের কলম্যানদের ধাক্কাধাক্কি হয়। কিছুক্ষণ পরে লাঠিসোটা নিয়ে পারাবাত-১৮ লঞ্চের কর্মচারীরা হামলা করে। তারা লাঠি দিয়ে জাকিরের মাথায় আঘাত করে। এতে জাকিরের মাথায় রক্তাক্ত জখম হয়েছে। এ ঘটনায় মামলা করা হবে।  
পারাবত লঞ্চের ম্যানেজার মো. সেলিম জানান, দুই লঞ্চের কর্মচারীদের মধ্যে কথাকাটাকাটি ও ধাক্কাধাক্কি হয়। এতে একজনের মাথায় আঘাত পেয়েছে। বিষয়টি নিজেরা বসে সমাধানের চেষ্টা করা হচ্ছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সুন্দরবন লঞ্চের ডেকের ভাড়া ২৫০ টাকা করে। কিন্তু পারাবত লঞ্চের কর্মচারীরা ২০০ টাকা করে হাক দিয়ে যাত্রী ওঠায়। এ নিয়ে দুই লঞ্চের কর্মচারীদের মধ্যে মারামারি হয়েছে।
ঘটনার পর নৌ-থানা ও কোতয়ালী মডেল থানার পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে।

বাংলাদেশ সময়: ২১৪৫ ঘণ্টা, জানুয়া‌রি ০৯, ২০২৩
এমএস/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।