ঢাকা, শুক্রবার, ১৮ ফাল্গুন ১৪৩০, ০১ মার্চ ২০২৪, ১৯ শাবান ১৪৪৫

জাতীয়

বিয়ের দাবিতে শিক্ষার্থীর অনশন, ছাত্রলীগ নেতাকে অব্যাহতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৩ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২৩
বিয়ের দাবিতে শিক্ষার্থীর অনশন, ছাত্রলীগ নেতাকে অব্যাহতি

দিনাজপুর: বিয়ের দাবিতে এক ছাত্রলীগ নেতার বাড়িতে অনশন করছেন এক শিক্ষার্থী।  ওই ছাত্রলীগ নেতার সঙ্গে তার প্রেমের সম্পর্ক ছিল।

এ ঘটনায় দলীয় শৃঙ্খলা পরিপন্থী কার্যকলাপে জড়িত থাকায় শাহাবুল ইসলাম শাওন নামে ওই ছাত্রলীগ নেতাকে অব্যাহতি দিয়েছে দিনাজপুরের বিরামপুর উপজেলা ছাত্রলীগ।

অব্যাহতি পাওয়া শাহাবুল ইসলাম শাওন উপজেলার সাত নম্বর পলিপ্রয়াগপুর ইউনিয়নের চক হরিদাসপুর এলাকার তোজাম্মেলের ছেলে। তিনি ওই ইউনিয়নের ছাত্রলীগের সাধারণ সম্পাদক হিসাবে দায়িত্ব পালন করছিলেন।

সোমবার (৯ জানুয়ারি) রাত ১০টার দিকে বিরামপুর উপজেলা ছাত্রলীগের সভাপতি আব্দুর রাজ্জাক এবং সাধারণ সম্পাদক মাসুদ রানা সাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।  

জানা গেছে, শাওনের বাড়িতে পার্শ্ববর্তী ইউনিয়নের এক কলেজ শিক্ষার্থী গত তিন দিন থেকে বিয়ের দাবিতে অনশন শুরু করেন। অনশনরত ওই শিক্ষার্থী শাওনের প্রেমিকা ছিলেন।

পরে বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে সমালোচনার সৃষ্টি হয়। এরপর অনশনের বিষয়টি জানতে পারে উপজেলা ছাত্রলীগ। পরে কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনা অনুযায়ী তাকে অব্যাহতি দেওয়া হয়।

এ বিষয়ে উপজেলা ছাত্রলীগের সভাপতি আব্দুর রাজ্জাক জানান, একটি মেয়ে শাওনের বাড়িতে তিন দিন ধরে অনশন করছেন। এরপর থেকেই তিনি (শাওন) পলাতক। পরে বিষয়টি কেন্দ্রীয় ছাত্রলীগকে অবগত করা হলে তাদের নির্দেশে শাওনকে অব্যাহতি দেওয়া হয়েছে। পরে আমি জানতে পারি গতকাল সোমবার সন্ধ্যায় ঘোড়াঘাটের রানিগঞ্জে ওই মেয়েকে তিনি বিয়ে করেছেন।

এ বিষয়ে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাসুদ রানা জানান, একটি মেয়ে শাওনের বাড়িতে অনশন করছেন বলে আমরা জানতে পারি। ব্যক্তি স্বার্থে ছাত্রলীগ যেহেতু কাজ করে না, তাই কারও ব্যক্তিগত অপরাধ ছাত্রলীগ কাঁধে নেবে না। তাই কেন্দ্রীয় কমিটির নির্দেশ এবং উপজেলায় ছাত্রলীগের নেতাকর্মীদের সঙ্গে আলোচনা সাপেক্ষে তাকে অব্যাহতি দিয়েছি।

বাংলাদেশ সময়: ১৩১৩ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২৩
এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।