ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

লক্ষ্মীপুরে ৪০ হাজার ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৪ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২৩
লক্ষ্মীপুরে ৪০ হাজার ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরে এবার হাফিজ উল্যাহ বাহাদুর মাঝি (৫৮) নামে এক মাদক ব্যবসায়ীকে ৪০ হাজার ইয়াবা বড়িসহ আটক করেছে র‌্যাব।

সোমবার (৯ জানুয়ারি) রাত পৌনে ১২টার দিকে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)-১১ এর পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি জানা গেছে।

বাহাদুর মাঝি সদর উপজেলার চররমনী মোহন ইউনিয়নের পূর্ব চররমনী মোহন গ্রামের মৃত খোরশেদ আলমের ছেলে। তাকে সোমবার তার বাড়ির কাছ থেকে আটক করা হয়।  

এর আগে গত ৩ জানুয়ারি মাদকের মূল হোতা চররমনী মোহনের ইউনিয়ন পরিষদের ৯ নম্বর ওয়ার্ড সদস্য (মেম্বার) এবং যুবলীগ নেতা মনির হোসেন সজীব, গ্রাম পুলিশ (চৌকিদার) মো. ইব্রাহিম ও যুবলীগ কর্মী আমির হোসেনকে আটক করে র‍্যাব। এসময় তাদের কাছ থেকে ৮০ হাজার ২০টি ইয়াবা জব্দ করা হয়।  

পরদিন আটক তিনজনসহ পাঁচজনের নাম উল্লেখ করে ও অজ্ঞাতনামা চারজনকে আসামি করে মামলা করে র‌্যাব। র‌্যাব-১১ এর নোয়াখালী ক্যাম্পের নায়েব সুবেদার (ডিএডি) মো. নুরুল ইসলাম বাদী হয়ে লক্ষ্মীপুর সদর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলাটি দায়ের করেন।  

এ মামলায় বাহাদুর মাঝি ও আব্দুর রহমান নামে দু’জন পলাতক ছিলেন। সোমবার র‌্যাবের হাতে ৪০ হাজার পিস ইয়াবাসহ আটক হন বাহাদুর মাঝি।  

র‍্যাব-১১ এর নোয়াখালী ক্যাম্পের কোম্পানি অধিনায়ক লেফটেন্যান্ট কমান্ডার মাহমুদুল হাসান জানান, মাদকের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যাহত থাকবে। আইনি প্রক্রিয়া শেষে বাহাদুর মাঝিকে সদর থানা পুলিশের কাছে হস্তান্তর করা হচ্ছে।

টেকনাফ সীমান্ত থেকে সমুদ্রপথে মাছ ধরার ট্রলারে ইয়াবাগুলো নিয়ে আসা হয়েছে বলে জানান তিনি।  

এদিকে মাদকের মামলায় কারাগারে থাকায় ইউনিয়ন পরিষদ সদস্য পদ থেকে মনির হোসেন সজীবকে এবং গ্রাম পুলিশ ইব্রাহিমকে অব্যাহতির সুপারিশ করেছে উপজেলা প্রশাসন। একই সঙ্গে মনিরকে ইউনিয়ন যুবলীগের যুগ্ম আহ্বায়কের পদ থেকে সাময়িক অব্যাহতি দেওয়া হয়েছে। মনির ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যানের দায়িত্বে ছিলেন। তিনি জেলা পরিষদের সদস্য ও আওয়ামী লীগ নেতা আলমগীর হোসেনের ভাগ্নে।

বাংলাদেশ সময়: ১৪৪২ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।