ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বিশ্ব ইজতেমা উপলক্ষে চলবে ৫ জোড়া বিশেষ ট্রেন

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৪ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২৩
বিশ্ব ইজতেমা উপলক্ষে চলবে ৫ জোড়া বিশেষ ট্রেন বিশ্ব ইজতেমায় ট্রেনে উপচেপড়া ভিড় হয়। ফাইল ছবি

ঢাকা: বিশ্ব ইজমেতা উপলক্ষে মুসুল্লিদের যাতায়াতে সুবিধার জন্য পাঁচ জোড়া বিশেষ ট্রেন সার্ভিসের ব্যবস্থা করেছে বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ।  

একই সঙ্গে গাজীপুরের টঙ্গী স্টেশনে প্রথম পর্বে ১৩ জানুয়ারি থেকে ১৫ জানুয়ারি এবং দ্বিতীয় পর্বে ২০ জানুয়ারি থেকে ২২ জানুয়ারি পর্যন্ত আখেরি মোনাজাতের দিন ঢাকা অভিমুখী সব আন্তঃনগর মেইল এক্সপ্রেস ও কমিউটার ট্রেন তিন মিনিট করে থামবে।

বাংলাদেশ রেলওয়ের পূর্বাঞ্চলের চিফ অপারেটিং সুপারিনটেনডেন্ট কামাল আখতার হোসেন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

ইজতেমার প্রথম পর্বে শুক্রবার (১৩ জানুয়ারি) থেকে আখেরি মোনাজাত ও দ্বিতীয় পর্বে ২০ জানুয়ারি আখেরি মোনাজাত পর্যন্ত বিভিন্ন গন্তব্যে এসব সেবা চালু হবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, টঙ্গীতে আসন্ন বিশ্ব ইজতেমায় অংশগ্রণকারী মুসুল্লিদের যাতায়াতের সুবিধার্থে বাংলাদেশ রেলওয়ে বিভিন্ন রুটে বিশেষ ট্রেন চলাচলের ব্যবস্থা নিয়েছে। দুই পর্বের আখেরি মোনাজাতের আগে ও মোনাজাতের দিন এই বিশেষ ট্রেন পরিচালিত হবে।

এর মধ্যে প্রথম পর্বের ইজতেমায় শুক্রবার ও দ্বিতীয় পর্বের শুক্রবার ঢাকা-টঙ্গী ও টঙ্গী-ঢাকা রুটে জুমা স্পেশাল পরিচালিত হবে।  

আখেরি মোনাজাতের দিন (১৫ জানুয়ারি ও ২২ জানুয়ারি) বিশেষ ট্রেন ঢাকা-টঙ্গী স্পেশাল-১, ২, ৩, ৪, ৫ নামে পাঁচটি স্পেশাল ট্রেন ঢাকা-টঙ্গীর মধ্যে চলাচল করবে। এছাড়াও টঙ্গী-ময়মনসিংহ ১, ২ ও টঙ্গী-টাঙ্গাইল স্পেশাল নামের আরও দুটি ট্রেন চলাচল করবে।  

বাংলাদেশ রেওয়ে পূর্বাঞ্চলের চিফ অপারেটিং সুপারিনটেনডেন্ট (পূর্ব) মো. শহিদুল ইসলাম জানান, ইজতেমার দুই পর্বে ঢাকা থেকে পাঁচ জোড়া স্পেশাল ট্রেন চলবে। এছাড়াও জামালপুর থেকে স্পেশাল ট্রেন চলবে এবং ময়মনসিংহে আখেরি মোনাজাতের দিন দুইটি স্পেশাল ট্রেন যাবে। ইজতেমায় আগত মুসুল্লিদের যাতায়াত নির্বিঘ্ন করতে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পাশাপাশি বিশ্ব ইজতেমা উপলক্ষে মুসল্লিদের নিরাপদ ভ্রমণ নিশ্চিতকরণ, সার্বিক আইনশৃঙ্খলা রক্ষার্থে টঙ্গী, বিমানবন্দর, তেজগাঁও, কমলাপুর, টঙ্গী রেলওয়ে স্টেশনে জিআরপি, আরএনবি অফিসারসহ প্রয়োজনীয় সংখ্যক ফোর্স মোতায়েন থাকবে।

বাংলাদেশ সময়: ১৫২৪ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২২
এনবি/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।