ঢাকা, বুধবার, ১৫ ফাল্গুন ১৪৩০, ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৭ শাবান ১৪৪৫

জাতীয়

রাজশাহীতে ক্ষতিপূরণ পেলেন ভূমি অধিগ্রহণে ক্ষতিগ্রস্তরা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৮ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২৩
রাজশাহীতে ক্ষতিপূরণ পেলেন ভূমি অধিগ্রহণে ক্ষতিগ্রস্তরা

রাজশাহী: রাজশাহীতে ক্ষতিপূরণ পেলেন ভূমি অধিগ্রহণে ক্ষতিগ্রস্তরা। রাজশাহী মহানগরীতে সড়ক প্রশস্তকরণ ও উন্নয়ন প্রকল্প, বিসিক শিল্প নগরী প্রকল্প, রাজশাহী ওয়াসার ভূ-উপরিস্থ পানি শোধনাগার শীর্ষক প্রকল্পসহ বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্পে আওতায় ক্ষতিগ্রস্ত ২০ জন ভূমি মালিককে মোট দুই কোটি ৪৫ লাখ টাকার (এলএ-ক্ষতিপূরণ) চেক বিতরণ করেছে রাজশাহী জেলা প্রশাসন।

মঙ্গলবার (১০ জানুয়ারি) দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে চেক বিতরণ করেন জেলা প্রশাসক (ডিসি) আব্দুল জলিল।

এ সময় আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মুহাম্মদ শরিফুল হক ও ভূমি অধিগ্রহণ কর্মকর্তা জহুরুল ইসলাম।

চেক বিতরণ অনুষ্ঠানে রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিল জানান, রাজশাহী মহানগরীতে সড়ক প্রশস্তকরণ ও উন্নয়ন প্রকল্পের আওতায় রাজশাহী ওয়াসার ভূ-উপরিস্থ পানি শোধনাগার শীর্ষক প্রকল্প, বিসিক শিল্প নগরী প্রকল্পসহ মোট নয়টি প্রকল্পে দুই কোটি ৪৫ লাখ টাকার চেক বিতরণ করা হলো। জেলা প্রশাসনের কার্যালয়ের এলএ শাখা সম্পূর্ণ দালালমুক্ত। বিনামূল্যে সরকারি ফি দেওয়া সাপেক্ষে ক্ষতিগ্রস্তদের সব ধরনের সহায়তা দেওয়া হয়ে থাকে। এছাড়াও তিনি ক্ষতিগ্রস্ত পরিবারের কারো কাছ থেকে কেউ ঘুষ দাবি করলে সরাসরি তার সঙ্গে যোগাযোগের অনুরোধ জানান।

এদিকে চেক বিতরণ অনুষ্ঠানে রাজশাহী ওয়াসার ভূ-উপরিস্থ পানি শোধনাগার শীর্ষক প্রকল্পের অধীনে মহানগরীর আব্দুল গণি পেয়েছেন ১৬ লাখ ৯১ হাজার ৩৬৭ টাকার চেক। বিসিক শিল্প নগরী প্রকল্পে মহাগরীর মো. এরশাদ আলী পেয়েছেন ১১ লাখ ২৪ হাজার ৮৬০ টাকার চেক। এছাড়াও মহানগরীতে সার সংরক্ষণ ও বিতরণের সুবিধার্থে গুদাম নির্মাণ প্রকল্পের আওতায় পবা উপজেলার বায়া এলাকার আবদুস সাত্তার পেয়েছেন এক কোটি দুই লাখ ৮৯ হাজার টাকার চেক।

বাংলাদেশ সময়: ১৬৪৮ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২৩
এসএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।