ঢাকা, সোমবার, ৯ বৈশাখ ১৪৩১, ২২ এপ্রিল ২০২৪, ১২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পদ্মা রেলসেতুর কাজের অগ্রগতি পরিদর্শনে রেলমন্ত্রী 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১০ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২৩
পদ্মা রেলসেতুর কাজের অগ্রগতি পরিদর্শনে রেলমন্ত্রী 

মাদারীপুর: পদ্মা সেতুর রেললাইনের কাজের অগ্রগতি পরিদর্শন করেছেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন।  

মঙ্গলবার (১০ জানুয়ারি) দুপুরে মাদারীপুর জেলার শিবচরের পদ্মা স্টেশন থেকে মন্ত্রীসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা রেলট্রাক কারে চড়ে পদ্মা রেল সেতুর নির্মিত প্রায় দেড় কিলোমিটার অংশ পরিদর্শন করেন।

পদ্মা সেতুতে রেলকারে পরিভ্রমণ করার সময় সবাইকে উৎফুল্ল দেখা যায়। এসময় তিনি কর্মরতদের ধন্যবাদ জানান।  

পরিদর্শনের সময় রেলমন্ত্রী বলেন, এখন পর্যন্ত সার্বিক কাজের অগ্রগতি ৭৩ শতাংশ। জুনের মধ্যে ঢাকা-ভাঙ্গা রেল চলাচল শুরু হবে। ভাঙা পর্যন্ত রেললাইন ছিল, তার সঙ্গে কানেক্ট করতে পারলে পদ্মাসেতু রেল চলাচলের জন্য উপযোগী করতে পারবো। ভাঙা থেকে পদ্মা সেতু পর্যন্ত কাজ শেষ হয়েছে। আর ভাঙা থেকে যশোর পর্যন্ত ৬০ ভাগ কাজ শেষ হয়েছে। এছাড়া ঢাকা থেকে মাওয়া ৬৯ ভাগ পর্যন্ত কাজ শেষ হয়েছে।

তিনি আরও বলেন, দিনরাত কাজ চলমান আছে, কনকনে শীতেও কাজ চলছে। দেশপ্রেম থেকে এখানকার সংশ্লিষ্টরা কাজ করে যাচ্ছেন। আমি তাদের ধন্যবাদ জানাই।

এর আগে মঙ্গলবার দুপুর ১২টার দিকে মুন্সিগঞ্জের মাওয়া রেলস্টেশন এলাকায় পদ্মা সেতু রেলসংযোগ প্রকল্পের অগ্রগতি পরিদর্শন করেন মন্ত্রী।

এসময় পদ্মা সেতু রেল প্রকল্পের ডেপুটি প্রধান সমন্বয়ক ব্রিগেডিয়ার জেনারেল মো. আবুল কালাম, প্রকল্প পরিচালক আফজাল হোসেন, প্রকল্প ম্যানেজার ব্রিগেডিয়ার জেনারেল সাঈদ আহমাদসহ অন্যরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯০২ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।