ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কাবিখার টাকা আত্মসাৎ, আ.লীগ নেতার বিরুদ্ধে মানববন্ধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০০ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২৩
কাবিখার টাকা আত্মসাৎ, আ.লীগ নেতার বিরুদ্ধে মানববন্ধন মানববন্ধন

সিরাজগঞ্জ: গ্রামীণ অবকাঠামো সংস্কার (কাবিখা) প্রকল্পের কাজ না করে ও শাহ শরীফ জিন্দানীর (রহ.) মাজারের টাকা আত্মসাতের অভিযোগে সিরাজগঞ্জের তাড়াশে আব্দুল হাই সরকার নামে এক আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে মানববন্ধন ও সমাবেশ করেছে এলাকাবাসী।  

মঙ্গলবার (১০ জানুয়ারি) দুপুরে নওগাঁ হাটের ঝংকার মোড় এলাকায় এ মানববন্ধন ও সমাবেশে অনুষ্ঠিত হয়।

এতে এলাকার প্রায় তিন শতাধিক এলাকাবাসী অংশ নেন।  

মানববন্ধনে বক্তারা বলেন, নওগাঁ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল হাই সরকার এলাকার উন্নয়নমূলক কাজে কাবিখার নানা প্রকল্পের বরদ্দাকৃত সরকারি টাকার কাজ না করেই আত্মসাৎ করেছেন। এ ছাড়া তিনি নওগাঁ শাহ শরীফ জিন্দানীর (রহ.) মাজার ওয়াকফ কমিটির মোতাওয়াল্লী হওয়ার সুবাদে ভুয়া ভাউচার দিয়ে মাজারের টাকা আত্মসাৎ করে আসছেন। পাশাপাশি তাঁর বিরুদ্ধে নানা কাজে তদবির করে মোটা অংকের টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগও করেছেন বক্তারা। এ সময় বক্তারা আব্দুল হাই সরকারের দলীয় পদ থেকে বহিষ্কারের দাবিও জানান।  

উপজেলা বঙ্গমাতা সাংস্কৃতিক জোটের সহ-সভাপতি অবসরপ্রাপ্ত সার্জেন্ট সাবেদ আলীর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন- উপজেলা আওয়ামী লীগ নেতা জাকির হোসেন রনি, কামরুজ্জামান রাজু, উপজেলা স্বেচ্ছাসেক লীগের দপ্তর সম্পাদক মামুন বাহারি, নওগাঁ ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শবনম খন্দকার বাবু, ইউনিয়ন যুব লীগের যুগ্ম সম্পাদক কেএম মনিরুল ইসলাম মনি, গ্রাম প্রধান জাব্বার মোল্লা, জরিফুল ইসলাম, সাদ্দাম হোসেন, রবিউল মাস্টার প্রমুখ।  

তবে এ সব অভিযোগ অস্বীকার করে নওগাঁ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল হাই সরকার বলেন, রাজনৈতিকভাবে হেয় প্রতিপন্ন করতেই তার বিরুদ্ধে মানববন্ধন ও সমাবেশ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।