ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গাইবান্ধার জিনের বাদশা চাঁদপুরে গ্রেফতার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১০ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২৩
গাইবান্ধার জিনের বাদশা চাঁদপুরে গ্রেফতার

চাঁদপুর: সারাদেশে মোবাইল ফোনে জিনের বাদশা পরিচয় দিয়ে মানুষের কাছ থেকে টাকা আদায় করে থাকেন একটি চক্র। এই চক্রের সদস্যরা সাধারণ মানুষকে টার্গেট করে গভীর রাতে মোবাইল ফোনে কল দিয়ে থাকেন।

পরে কৌশলে বিভিন্ন কথা বলে মানুষের সঙ্গে প্রতারণা করে থাকেন।  

বুলবুল নামে এমনই এক প্রতারককে গ্রেফতার করে জেল হাজতে পাঠিয়েছে চাঁদপুর সদর মডেল থানা পুলিশ। তিনি গাইবান্ধা জেলার জিনের বাদশা হিসেবে পরিচিত বলে জানা গেছে।  

মঙ্গলবার (১০ জানুয়ারি) দুপুরে তাকে চাঁদপুর আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়।  

এর আগে সোমবার (৯ জানুয়ারি) বিকেলে চাঁদপুর সরকারি কেজি প্রাথমিক বিদ্যালয়ের মাঠ থেকে তাকে আটক করেন  থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) হেলাল উদ্দিন।

পুলিশ জানায়, সদর উপজেলার চান্দ্রা ইউনিয়নের বাখরপুর গ্রামের দেলোয়ার গাজীকে গত ৩ জানুয়ারি গভীর রাতে জিনের বাদশা পরিচয়ে ফোন করেন। পরে নামাজ আদায় করেছে কিনা তার কাছে জানতে চায়। পরে স্বর্ণালংকার, ধন-দৌলত পাওয়ার প্রলোভন দেখিয়ে মসজিদের জন্য জায়নামাজ দেওয়ার কথা বলে ৫ জানুয়ারি দেলোয়ারের কাছ থেকে বিকাশে ৫ হাজার টাকা নেন বুলবুল। পরে ৮ জানুয়ারি আবার ৩ হাজার ৩শ ৩৩ জন জিনকে সৌদি আরবের মিষ্টি খাওয়ানোর কথা বলে ৬০ হাজার টাকা নেন তিনি। পরে ৯ জানুয়ারি মিষ্টির জন্য আরও টাকা চাঁদপুর ১২৫নং সরকারি কেজি প্রাথমিক বিদ্যালয়ের মাঠ থেকে নিতে আসলে কৌশলে তাকে আটক করা হয়।

চাঁদপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ আবদুর রশিদ বাংলানিউজকে বলেন, জিনেরা কখনো কাউকে মোবাইলে কল দিতে পারে না। বুলবুলের বিরুদ্ধে মামলা হয়েছে। পরে তাকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।  

ওসি আরও বলেন, একটি চক্র সাধারণ মানুষকে ধোঁকা দিয়ে নগদ টাকাসহ অন্যান্য মালামাল হাতিয়ে নিচ্ছে। তাই আপনারা সচেতন থাকুন, কেউ প্রতারিত হবেন না। সবাইকে সচেতন হতে হবে। এ ধরনের ঘটনা ঘটলে সঙ্গে সঙ্গে আপনারা থানা পুলিশকে বিষয়টি জানাবেন।  

বাংলাদেশ সময়: ২০৪৬ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২৩
এসএস/এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।