ঢাকা, মঙ্গলবার, ৯ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘শারীরিক সুস্থতার জন্য খেলাধুলার গুরুত্ব অপরিসীম’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৮ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২৩
‘শারীরিক সুস্থতার জন্য খেলাধুলার গুরুত্ব অপরিসীম’

খুলনা: শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান বলেছেন, শারীরিক সুস্থতার জন্য খেলাধুলার গুরুত্ব অপরিসীম। খেলাধুলা একদিকে যেমন মনের আনন্দ দেয়, তেমনি শারীরিক সুস্থতা বজায় রাখতে সহায়তা করে।

ক্রীড়ার মাধ্যমে তরুণদের মনে প্রতিযোগিতার মনোভাব সৃষ্টি হয়।  

তিনি বলেন, খেলাধুলা শরীর গঠনের পাশাপাশি মানবিক গুনাবলীর বিকাশ ঘটাতে সহায়তা করে।  

তিনি মঙ্গলবার (১০ জানুয়ারি) সন্ধ্যায় খুলনার দৌলতপুর পাবলা সবুজ সংঘ ক্লাব মাঠে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও ১১ দিনব্যাপী মেলার উদ্বোধনকালে এ কথা বলেন।

শ্রম প্রতিমন্ত্রী বলেন, ১০ জানুয়ারি দিনটি বাঙালির জীবনে একটি ঐতিহাসিক দিন। সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দীর্ঘ নয় মাস ১৪ দিন পাকিস্তানের কারাগারে বন্দি শেষে ১৯৭২ সালের এই দিনে স্বদেশে প্রত্যাবর্তন করেন। তাই দিনটি বাঙালি জাতির জীবনে অত্যন্ত আনন্দের ও গর্বের।  

তিনি বলেন, এই সার্বভৌম বাংলাদেশ অর্জনে বাঙালি জাতির স্বপ্নদ্রষ্টা ও স্বাধীন বাংলার রূপকার জাতির পিতা বঙ্গবন্ধুর অবদান ছিল অতুলনীয়। তাঁর জন্যই বাঙালি একটি স্বাধীন দেশ পেয়েছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিজেএর চেয়ারম্যান শেখ সৈয়দ আলী, ৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর শেখ শামসুদ্দীন আহম্মেদ প্রিন্স এবং ৬ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি তরফদার মনিরুল ইসলাম।  

অনুষ্ঠানে স্বাগত জানান পাবলা সবুজ সংঘ ক্লাবের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এসএম শরীফুল ইসলাম খোকা।  

এ সময় ক্লাবের উপদেষ্টা, সদস্য ও এলাকার গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১১৭ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২৩
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।