ঢাকা, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

আওয়ামী লীগ কথা রাখে: শেখ হাসিনা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১৫ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২৩
আওয়ামী লীগ কথা রাখে: শেখ হাসিনা

ঢাকা: আওয়ামী লীগ সরকার বিগত নির্বাচনগুলোতে জনগণকে দেওয়া ওয়াদাগুলো বাস্তবায়ন করেছে মন্তব্য করে দলটির সভাপতি ও টানা তিনবারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আওয়ামী লীগ যে কথা বলে সে কথা রাখে।

মঙ্গলবার (১০ জানুয়ারি) জাতীয় সংসদে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে কার্যপ্রণালী বিধির ১৪৭ বিধির আওতায় আনীত প্রস্তাবের (সাধারণ) ওপর আলোচনায় অংশ নিয়ে তিনি এ কথা বলেন।

শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ যে কথা বলে সে কথা রাখে। জাতির পিতা স্বাধীনতা দেবেন বলেছিলেন স্বাধীনতা দিয়ে গেছেন, স্বল্পোন্নত দেশ রেখে গেছেন। আওয়ামী লীগ সরকারে আসার পরেই এদেশের মানুষের কিছুটা হলেও অর্থনৈতিক সমৃদ্ধি এসেছে। মানুষ অন্তত দুবেলা পেট ভরে খেতে পারছে।

তিনি বলেন, আমাদের যে লক্ষ্য ছিল ২০২১ এ সেটা আমরা অর্জন করেছি। যে যে ওয়াদা দিয়েছিলাম, ২০০৮ সালের নির্বাচনে ইশতিহার, ২০১৪ নির্বাচনে ইশতেহার, ২০১৮ নির্বাচনের ইশতেহার, প্রত্যেকটা কাজ আমরা কিন্তু বাস্তবায়ন করেছি।

ক্ষুধা ও দারিদ্রমুক্ত স্মার্ট বাংলাদেশ গড়ার প্রত্যয় ব্যক্ত করে শেখ হাসিনা বলেন, এখন বাংলাদেশ উন্নয়নশীল দেশ,  ২০৪১ সালের মধ্যে উন্নত সমৃদ্ধ সোনার বাংলা আমরা গড়বো। আজকে ডিজিটাল বাংলাদেশ করেছি, জাতির পিতার স্বপ্নের ক্ষুধা দারিদ্রমুক্ত উন্নত সমৃদ্ধ সোনার বাংলা গড়বো, স্মার্ট বাংলাদেশ গড়বো এবং সেটাই হবে জাতির পিতার রক্তের ঋণ শোধ করা।

প্রধানমন্ত্রী বলেন, শিক্ষা-দীক্ষা সবদিক থেকে বাংলাদেশ এগিয়েছে। দারিদ্র্যের হার যেটা ৪০ শতাংশে ছিল সেটাকে আমরা ২০ শতাংশে নামিয়ে আনতে পেরেছি। দুর্ভাগ্যের বিষয় করোনা অতিমারি যদি দেখা না দিত, ইউক্রেন-রাশিয়ার যুদ্ধ, পাল্টাপাল্টি  স্যাংশন যদি না হতো, যে ৮ শতাংশ প্রবৃদ্ধি অর্জন করতে পেরেছি সেটাকে আরো এগিয়ে নিয়ে যেতে পারতাম।

তিনি বলেন, করোনা অতিমারি ও যুদ্ধের কারণে আমাদের কঠিন অবস্থার মধ্য দিয়ে চলতে হচ্ছে। অনেক উন্নত দেশ নিজেদের অর্থনৈতিক মন্দার দেশ হিসেবে ঘোষণা দিয়েছে। আমরা এখনও অর্থনীতির চাকা সচল রাখতে সক্ষম হয়েছি। বাংলাদেশের এ অগ্রযাত্রা কেউ থামাতে পারবে না। জয় বাংলা বলেই আমরা এগিয়ে যাব ১০ জানুয়ারি এটাই আমাদের প্রতিজ্ঞা।

বাংলাদেশ সময়: ২৩০৭ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২২
এমইউএম/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।