ঢাকা, শনিবার, ২৯ চৈত্র ১৪৩০, ১৩ এপ্রিল ২০২৪, ০৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

অটোরিকশাকে ছেঁচড়ে আধা কিলোমিটার দূরে নিয়ে গেল ট্রেন, নিহত ৩  

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১০ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২৩
অটোরিকশাকে ছেঁচড়ে আধা কিলোমিটার দূরে নিয়ে গেল ট্রেন, নিহত ৩   প্রতীকী ছবি

টাঙ্গাইল: টাঙ্গাইলের ভুঞাপুর উপজেলার ড্যাপাকান্দি এলাকায় অরক্ষিত রেলক্রসিংয়ে একটি অটোরিকশাকে ছেঁচড়ে আধা কিলোমিটার দূরে নিয়ে গেছে একটি ট্রেন। এতে ঘটনাস্থলেই প্রাণ হারিয়েছেন অটোরিকশায় থাকা পাঁচ মাসের একটি শিশু ও দুই নারী।

এসময় আহত হয়েছেন আরও পাঁচ যাত্রী।  

বুধবার (১১ জানুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে বঙ্গবন্ধু সেতু ভূঞাপুর-তারাকান্দি রেললাইন পার হওয়ার সময় অটোরিকশাটিতে ট্রেনের ধাক্কা লাগলে এ দুর্ঘটনা ঘটে।  

নিহতদের মধ্যে দু’জনের নাম জানা গেছে। তারা হলেন- ভূঞাপুরের আগতেরিল্যা গ্রামের আলমগীর হোসেনের স্ত্রী লাবনী (৩০) ও একই গ্রামের সনজব আলীর পাঁচ মাসের মেয়ে জান্নাতি ।
 
আহতদের মধ্যে আগতেরিল্যা গ্রামের তুলা মিয়ার ছেলে মো. হুমায়ন (৩৫), নিহত শিশুটির মা ও সনজব আলীর স্ত্রী সালেহা বেগম (৪০) ও মোসলেম উদ্দিনের ছেলে মো. নাসির উদ্দিনের (৫০) নাম জানা গেছে। আহত আরেক নারী ও একটি শিশুর নাম জানা যায়নি।  

আহত পাঁচজনকে প্রথমে ভূঞাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর তাদের টাঙ্গাইল জেনারেল হাসপাতালে পাঠানো হয়। সেখান থেকে গুরুতর অবস্থায় হুমায়নকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়।  

আগতেরিল্যা গ্রামের মো. রফিকুল ইসলাম জানান, তাদের গ্রাম থেকে সাতজন যাত্রী নিয়ে অটোরিকশাটি ভূঞাপুর উপজেলা সদরের দিকে যাচ্ছিল। পথে রেলক্রসিংয়ে উঠলে একটি ট্রেন অটোরিকশাটিকে ধাক্কা দিয়ে প্রায় আধা কিলোমিটার ছেঁচড়ে নিয়ে যায়। এ শব্দ শুনে স্থানীয়রা এসে হতাহতদের উদ্ধার করেন।  

বঙ্গবন্ধু সেতু পূর্ব রেলওয়ে স্টেশনের মাস্টার মো. আব্দুল কাদের জানান, বেলা ১১টা ৫০ মিনিটে ২৫৪ ডাউন লোকাল ট্রেনটি বঙ্গবন্ধু সেতু পূর্ব স্টেশন থেকে ময়মনসিংহের উদ্দেশে রওনা হয়। দুপুর ১২টার দিকে ড্যাপাকান্দি নামক স্থানে অরক্ষিত রেলক্রসিংয়ে এ দুর্ঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চিত করেছেন ভুঞাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফরিদুল ইসলাম।

বাংলাদেশ সময়: ১৩০৯ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।