ঢাকা, বুধবার, ৮ ফাল্গুন ১৪৩০, ২১ ফেব্রুয়ারি ২০২৪, ১০ শাবান ১৪৪৫

জাতীয়

৮ ডিগ্রি সেলসিয়াসে কাঁপছে সৈয়দপুর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৭ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২৩
৮ ডিগ্রি সেলসিয়াসে কাঁপছে সৈয়দপুর

নীলফামারী: শীতের তীব্রতা বেড়েই চলেছে। তীব্রতার পারদ দ্রুত নামছে উত্তরের জেলা নীলফামারীর সৈয়দপুরে।

বুধবার (১১ জানুয়ারি) সকালে সৈয়দপুরে তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৮ ডিগ্রি সেলসিয়াস। যা চলতি শীত মৌসুমে সর্বনিম্ন। এখানে এখন পর্যন্ত সূর্যের দেখা মেলেনি।  সৈয়দপুরে কয়েকদিন ধরে ঘন কুয়াশা আর শীত জনজীবন বিপর্যস্ত করে ফেলেছে ।  

অতিরিক্ত সতর্কতার কারণে সড়ক দুর্ঘটনা এড়াতে গণপরিবহনসহ অন্যান্য যানবাহনের হেড লাইট জ্বালিয়ে রেখে চলাচল করছে। শহর ও গ্রামে লোকজন খড়কুটো জ্বালিয়ে শীত নিবারণ করছেন। পুরোনো কাপড়ের দোকানে ভিড় বেড়েছে। সেই সঙ্গে এসব কাপড়ের বিক্রিও বেড়েছে।

সৈয়দপুর ১০০ শয্যা হাসপাতালের শিশুরোগ বিশেষজ্ঞ ডা. ওয়াশিম বারী জয় জানান, গত কয়েক দিনে শীতের তীব্রতা বাড়ায় বৃদ্ধ ও শিশুরা ঠাণ্ডাজনিত রোগে আক্রান্ত হচ্ছেন বেশি। ফলে হাসপাতালে ঠাঁই নেই অবস্থার সৃষ্টি হয়েছে। তিনি শীতে শিশুদের স্বাস্থ্য সৃরক্ষায় অভিভাবকদের সচেতন থাকার পরামর্শ দিয়েছেন।  

সৈয়দপুর আবহাওয়া অফিসের ইনচার্জ লোকমান হাকিম জানান, সৈয়দপুরের উপর দিয়ে মৃদু শৈত্য প্রবাহ বয়ে যাচ্ছে। ফলে তীব্র শীত অনুভূত হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৪১৭ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২৩
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।