ঢাকা, শুক্রবার, ১৮ ফাল্গুন ১৪৩০, ০১ মার্চ ২০২৪, ১৯ শাবান ১৪৪৫

জাতীয়

মুক্তিযোদ্ধাদের ভাতা ও সুযোগ-সুবিধা আরও বাড়ানো হবে

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩২ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২৩
মুক্তিযোদ্ধাদের ভাতা ও সুযোগ-সুবিধা আরও বাড়ানো হবে ফাইল ছবি

ফেনী: মুক্তিযোদ্ধাদের ভাতা-সুযোগ সুবিধা আরও বাড়ানো হবে বলে জানিয়েছেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি শাজাহান খান।

বুধবার (১১ জানুয়ারি ) সকালে ফেনী সার্কিট হাউস সম্মেলন কক্ষে জেলা ও উপজেলার মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার ও ডেপুটি কমান্ডারদের সঙ্গে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

 

শাজাহান খান বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার কাছে মুক্তিযোদ্ধাদের ভাতা বাড়ানোর জন্য প্রস্তাব করেছি। সেই প্রস্তাব প্রক্রিয়াধীন। অশা রাখছি অল্প সময়ের মধ্যে ভাতা বাড়ানো হবে। আওয়ামী লীগ সরকারের আমলে মুক্তিযোদ্ধারা যে সম্মান ও সুযোগ-সুবিধা পেয়েছে তা আর কোনো সরকারের আমলে পায়নি। মুক্তিযুদ্ধের স্বপক্ষের সরকার জাতির শ্রেষ্ঠ সন্তানদের ভাতা-সুযোগ-সুবিধা আরও বাড়াবে।  

মুক্তিযোদ্ধারা এসময় অভিযোগ করেন দেশের বিভিন্ন এলাকায় প্রভাবশালীরা তাদের যায়গা-জমি দখল করেছেন।  

এবিষয়ে এ সংসদ সদস্য বলেন, শীগগিরই মুক্তিযোদ্ধাদের সব সম্পদ দখলমুক্ত হবে। শুধু তাই নয়; মুক্তিযোদ্ধাদের কবর নির্মাণ ও বীর নিবাস নিয়ে অনিয়ম সহ্য করা হবে না। আমরা শিগগিরই এ বিষয়ে ব্যবস্থা করব।  

ফেনী জেলা প্রশাসনের আয়োজনে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মোস্তফা হোসেন, সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আব্দুল মোতালেবসহ উপজেলা কমান্ডাররা।

সভায় আরও উপস্থিত ছিলেন জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ উল হাসান, পুলিশ সুপার জাকির হাসান, জেলা ও উপজেলার মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার ও ডেপুটি কমান্ডারগণ। আলোচনা সভায়  তাদের বিভিন্ন সুযোগ সুবিধা নিয়ে আলোচনা করেন।

বাংলাদেশ সময়: ১৪২৫, জানুয়ারি ১১, ২০২৩।  
এসএইচডি/এসএএইচ 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।