ঢাকা, বৃহস্পতিবার, ৮ ফাল্গুন ১৪৩০, ২২ ফেব্রুয়ারি ২০২৪, ১১ শাবান ১৪৪৫

জাতীয়

মানিকগঞ্জে সেরা পাঁচ নারী উদ্যোক্তাকে সংবর্ধনা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১১ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২৩
মানিকগঞ্জে সেরা পাঁচ নারী উদ্যোক্তাকে সংবর্ধনা

মানিকগঞ্জ: মানিকগঞ্জে ওমেন অ্যান্ড ই-কমার্স ট্রাস্টের আয়োজনে সেরা পাঁচজন নারী উদ্যোক্তাকে সংবর্ধনা দেওয়া হয়েছে।

বুধবার (১১ জানুয়ারি) দুপুরে মানিকগঞ্জের বেউথা ফিফ রেস্টুরেন্টে ইউ মিট আপ এর আয়োজনে মাস্টারক্লাস ও একটিভিটিদের হাতে পুরষ্কার দেওয়া হয়।

মানিকগঞ্জে ৬০ জন উদ্যোক্তা ও সারা দেশে প্রায় ১২ লাখ উদ্যোক্তা রয়েছে। উই মাস্টারক্লাসের দুইজন ও ই-কমার্সের একটিভিটির তিন জন নারী উদ্যোক্তাকে পুরষ্কার দেওয়া হয়েছে।

ওমেন অ্যান্ড ই-কমার্স ট্রাস্টের প্রথম পুরষ্কারজয়ী মারুফা আক্তার বলেন, ৬ মাস ধরে এই ই-কমার্সের সঙ্গে যুক্ত আছি। এতো অল্প সময়ের মধ্যে পুরষ্কার পেয়ে আমি আনন্দিত। বিচ্ছেদের পরে মানসিকভাবে ভেঙে না পড়ে এক বন্ধুর সহযোগিতায় অনলাইন প্লাটফর্মে যুক্ত হই। তারপর থেকে আমি সাহসের সঙ্গে কাজ করে যাচ্ছি। এরই মধ্যে আমার তৈরি পন্য বাইরের দুইটি দেশে গেছে এবং আরও একটি দেশে পাঠানোর প্রস্তুতি চলমান আছে।

রেহানা আজাদ নামে আরও এক নারী উদ্যোক্তা বলেন, দুই আড়াই বছর ধরে ই-কমার্সের সঙ্গে জড়িত। আমি বিভিন্ন আচার ও পিঠা তৈরি করি। প্রথম দিকে আমার শ্বশুর বাড়ির লোকজন ও প্রতিবেশিরা আমাকে নিয়ে হাসা-হাসি করতো। এখন তারাই আমার পণ্য নিয়ে গর্ব করেন।

ওমেন অ্যান্ড ই-কমার্স ট্রাস্টের সভাপতি নাসিমা আক্তার নিশার সভাপতিত্বে ফরিদা পারভীনের সঞ্চালনায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, এফ বি সি সি আইযের পরিচালক তোসাদ্দেক হোসেন খান টিটু, দৈনিক টেলিগ্রাম পত্রিকার সম্পাদক শহিদুল ইসলাম সুজন। এছাড়া সেখানে আরও উপস্থিত ছিলেন ই-কমার্সের উদ্যোক্তা ফাতেমা আক্তার তুলি, ফারজানা আক্তার, তানিয়া সুলতানা, রেহানা আজাদ, শারমিন এ্যানিসহ প্রায় অর্ধশতাধিক নারী উদ্যোক্তা।

বাংলাদেশ সময়: ১৬১০ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।