ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পুলিশের সড়ক দুর্ঘটনার তদন্ত সঠিক হয় না: শাজাহান খান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৩ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২৩
পুলিশের সড়ক দুর্ঘটনার তদন্ত সঠিক হয় না: শাজাহান খান

ফেনী: ‘পুলিশ দিয়ে সড়ক দুর্ঘটনার তদন্ত করলে তা সঠিক হয় না’ বলে মন্তব্য করেছেন সাবেক নৌ পরিবহন মন্ত্রী ও বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি বীর মুক্তিযোদ্ধা শাজাহান খান এমপি।  

তিনি বলেন, তদন্ত করতে হবে বুয়েটের অভিজ্ঞ শিক্ষকদের দিয়ে, অথবা এ বিষয়ে অভিজ্ঞদের দিয়ে।

বুধবার (১১ জানুয়ারি) দুপুর ২টায় ফেনী জেলা ট্রাক, মিনি ট্রাক ও কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়নের ত্রি-বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সাবেক এই নৌ পরিবহন মন্ত্রী বলেন, শুধু চালকদের জেল ও ফাঁসি দিয়ে দিলেই সড়ক দুর্ঘটনা কমে যাবে না। সড়ক দুর্ঘটনার আরও অনেক কারণ রয়েছে। চালকরাও মানুষ, তাদেরও অনেক সুযোগ সুবিধার দরকার হয়।  

শাজাহান খান বলেন, যে যখন ক্ষমতায় এসেছে, শ্রমিকদের কাছ থেকে চাঁদাবাজি করেছে। দখলদারিত্ব করেছে। বাংলাদেশ সড়ক পরিবহন ফেডারেশন কোনো সরকারের সঙ্গে আপোষ করেনি।  

বর্তমান সরকারের আমলে কোনো টার্মিনাল দখল হয়নি উল্লেখ করে এই সংসদ সদস্য দাবি করেন, এ সরকারের আমলেই আইন সংশোধন হবে। ইতোমধ্যে সড়ক পরিবহনে শৃঙ্খলা ফিরেছে।

সড়কে এখন আর বিশৃঙ্খলা নেই দাবি করে তিনি আরও বলেন, দলমত নির্বিশেষে সকল শ্রমিকদের জন্য সরকার কাজ করছে। সড়কে এখন আর বিশৃঙ্খলা নেই, দখল, বে-দখলের রাজনীতি আর নেই। প্রধানমন্ত্রী শ্রমিকদের দরদ বোঝেন।

শাজাহান খান বলেন, বর্তমান সরকার শ্রমিক বান্ধব সরকার। শ্রমিকদের কথা চিন্তা করেই সরকার মহাসড়কের বিভিন্ন স্থানে বিশ্রামাগার করছে। এছাড়াও শ্রমিকদের জন্য নানা সুযোগ-সুবিধা বাড়িয়েছে।  

সভায় প্রধান বক্তা ছিলেন, বাংলাদেশ সড়ক পরিবহন ফেডারেশনের সাধারণ সম্পাদক ওসমান আলী।  এতে বিশেষ অতিথি ছিলেন, ফেনী-২ আসনের সংসদ সদস্য ও ফেনী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী।

সংগঠনের সাধারণ সম্পাদক আবু শাহিনের সঞ্চালনায় ও সভাপতি মোহাম্মদ আলীর সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে আরও ছিলেন আঞ্চলিক শ্রম দপ্তর কুমিল্লার সহকারী পরিচালত মো. আখতারুজ্জামান, বাংলাদেশ সড়ক পরিবহন মালিত সমিতির সাধারণ সম্পাদক আবদুল মান্নান, ফেনীর পরিবহন মালিক গ্রুপ ও মালিক সমিতির সভাপতি গোলাম নবী, ফেনী জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের সাধারণ সম্পাদক ও সার লাইন গ্রুপের ভাইস প্রেসিডেন্ট জাফর উদ্দিন পাটোয়ারী প্রমুখ।  

বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২৩
এসএইচডি/এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।