ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

এই নির্বাচন কমিশনও সরকারের আজ্ঞাবহ দাস: সেলিমা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১০ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২৩
এই নির্বাচন কমিশনও সরকারের আজ্ঞাবহ দাস: সেলিমা

বরিশাল: বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান বলেছেন, আগেরগুলোও যেমন আজ্ঞাবহ ছিল, এই নির্বাচন কমিশনও সরকারের আজ্ঞাবহ দাস। কাজেই আমরা এই নির্বাচন কমিশন মানি না, এই নির্বাচন কমিশনের অধীনে কোনো ভোটও মানবো না।

নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবিসহ ১০ দফা এবং বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ সকল রাজবন্দির মুক্তির দাবিতে বরিশালে গণঅবস্থান কর্মসূচি পালনকালে এ কথা বলেন তিনি।

বুধবার (১১ জানুয়ারি) বেলা ১১টা থেকে বরিশাল নগরের সদর রোডস্থ দলীয় কার্যালয়ের সামনে বরিশাল মহানগর ও জেলা বিএনপির আয়োজনে গণঅবস্থান কর্মসূচিতে বক্তব্য দেন সেলিমা রহমান।

তিনি বলেন, সংবিধানকে যেভাবে কাটা-ছেঁড়া করে সংসদ এবং প্রধানমন্ত্রীর অধীনে নির্বাচন রেখেছে, এটিকে সম্পূর্ণ বিলুপ্ত করতে হবে। নতুন করে সংবিধানের মাধ্যমে আমরা চেষ্টা করবো জনগণের অধিকার ফিরিয়ে দেওয়ার। আমরা শেখ হাসিনার পদত্যাগ এবং একইসাথে সংসদ বিলুপ্ত করে নির্দলীয় নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে জনগণের ভোটের অধিকার ফিরিয়ে দেবো। সেইসাথে নতুন নির্বাচন কমিশনও গঠিত হবে।

সেলিমা রহমান আরও বলেন, এদেশের জনগণের পিঠ দেয়ালে ঠেকে গেছে। জনগণকে তাদের অধিকার ফিরিয়ে দিতে বিএনপি আন্দোলন করে যাচ্ছে।

গণ-অবস্থান কর্মসূচি শুরুর আগে থেকেই মিছিল সহকারে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা দলীয় কার্যালয়ের সামনে আসতে শুরু করেন। কর্মসূচিতে কেন্দ্রীয় ও স্থানীয় নেতারা উপস্থিত ছিলেন।

বরিশাল মহানগর বিএনপির আহ্বায়ক মনিরুজ্জামান খান ফারুকের সভাপতিত্বে কর্মসূচিতে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেলসহ কেন্দ্রীয় ও বিভাগের ৬ জেলার স্থানীয় নেতারা উপস্থিত রয়েছেন।

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২৩
এমএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।