ঢাকা, শনিবার, ১১ ফাল্গুন ১৪৩০, ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১৩ শাবান ১৪৪৫

জাতীয়

রাজশাহী বিভাগীয় ৩৪তম বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৩ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২৩
রাজশাহী বিভাগীয় ৩৪তম বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত

রাজশাহী: রাজশাহীতে কর্মরত সরকারি কর্মকর্তা-কর্মচারী ও তাদের ছেলেমেয়েদের ৩৪তম বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।  

বুধবার (১১ জানুয়ারি) সকাল থেকে রাজশাহী মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

 

এ প্রতিযোগিতায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উদ্বোধন করেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব (এনডিসি) মো. কামরুল হাসান।  

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিভাগীয় কমিশনার জিএসএম জাফরুল্লাহ।  

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (প্রশাসন অনুবিভাগ) মো. নবীরুল ইসলাম, রাজশাহী রেঞ্জের অতিরিক্ত ডিআইজি নরেশ চাকমা, রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএমপি) কমিশনার মো. আনিসুর রহমান ও রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিল।  

এছাড়াও আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত বিভাগীয় কমিশনারের কার্যালয়ের স্থানীয় সরকার শাখার পরিচালক মো. এনামুল হক, রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান মো. জিয়াউল হক, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মুহাম্মদ শরিফুল হক, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) জয়া মারীয়া পেরেরা, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক কল্যাণ চৌধুরী, জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মো সালাহ উদ্দীন-আল-ওয়াদুদসহ রাজশাহী বিভাগের বিভিন্ন সরকারি দফতরের উর্ধ্বতন কর্মকর্তারা।

প্রধান অতিথির বক্তব্যে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব মো. কামরুল হাসান এনডিসি বলেন, সরকারি কর্মকর্তা-কর্মচারী তাদের মেধা-শ্রম ও কর্মদক্ষতার মাধ্যমে প্রশাসনকে আরও গতিশীল করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবেন। এ ধরনের ক্রীড়া প্রতিযোগিতা তাদের পরিবারের মধ্যে সেতুবন্ধন সৃষ্টি করবে এবং বন্ধুত্ব ও আন্তরিকতা বাড়াতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

তিনি বলেন, ক্রীড়া প্রতিযোগিতার মাধ্যমে কর্মকর্তা-কর্মচারীদের প্রতিদিনের কাজের একঘেয়েমি দূর করে কর্মস্পৃহা বাড়াতে সহায়ক হবে। পাশাপাশি অংশগ্রহণকারী শিশু -কিশোররা তাদের সুপ্ত প্রতিভার বিকাশ ঘটাতে পারবে।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে প্রতিযোগীদের শপথগ্রহণ করানো হয়। পরে প্রধান অতিথি জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. নবীরুল ইসলাম কর্তৃক মশাল প্রজ্জ্বলন শেষে বিভাগীয় বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার মূল পর্ব শুরু হয়।

উদ্বোধনের আগে জাতীয় সংগীত পরিবেশনার সঙ্গে সঙ্গে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।  

বিভাগীয় কমিশনার কার্যালয়ের সহযোগিতায় বাংলাদেশ কর্মচারী কল্যাণ বোর্ডের রাজশাহী বিভাগীয় কার্যালয় এ প্রতিযোগিতার আয়োজন করে।  

এ প্রতিযোগিতায় ৪৪টি ইভেন্টে রাজশাহী বিভাগের সব সরকারি দফতরের জেলা পর্যায়ের সেরা খেলোয়াড় অংশ নেন।  

এতে সরকারি কর্মকর্তা-কর্মচারী ও তাদের সন্তানদের সমন্বয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় ১ম স্থান অধিকারী প্রতিযোগীরা অংশ নেন।

বাংলাদেশ সময়: ১৭৩১ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২৩
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।