ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

খুলনাসহ ৭ জেলার ১৫ প্রতিষ্ঠানকে জরিমানা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৪ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২৩
খুলনাসহ ৭ জেলার ১৫ প্রতিষ্ঠানকে জরিমানা

খুলনা: জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের খুলনা বিভাগীয় কার্যালয়ের উদ্যোগে খুলনাসহ সাত জেলার ১৫ প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। জেলাগুলো হলো—খুলনা, কুষ্টিয়া, সাতক্ষীরা, মাগুরা, যশোর, বাগেরহাট ও মেহেরপুর।

বুধবার (১১ জানুয়ারি)  এসব জেলায় তদারকিমূলক এ অভিযান পরিচালনা করা হয়।

খুলনার ফুলতলা উপজেলায় বাসি খাবার ফ্রিজে সংরক্ষণ এবং মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রি করার অপরাধে দুটি প্রতিষ্ঠানকে চার হাজার টাকা, যশোর জেলার অভয়নগর উপজেলার দুটি প্রতিষ্ঠানকে ছয় হাজার টাকা, কুষ্টিয়া জেলার ভেড়ামারা উপজেলার একটি প্রতিষ্ঠানকে ৩০ হাজার টাকা, সাতক্ষীরা সদর উপজেলার দুটি প্রতিষ্ঠানকে দুই হাজার পাঁচশত টাকা, মাগুরা সদর উপজেলার দুটি প্রতিষ্ঠানকে তিন হাজার পাঁচশত টাকা, বাগেরহাট সদর উপজেলার চারটি প্রতিষ্ঠানকে চার হাজার টাকা এবং মেহেরপুর সদর উপজেলার দুটি প্রতিষ্ঠানকে সাত হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানকালে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর লিফলেট ও প্যামপ্লেট বিতরণ এবং সকলকে ভোক্তা অধিকার বিরোধী কার্যক্রম থেকে বিরত থাকার অনুরোধ করা হয়।

অভিযানে জেলা প্রশাসনের সহযোগিতায় ব্যবসায়ী প্রতিনিধি, জেলা বাজার কর্মকর্তা, কনজুমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) এর প্রতিনিধি এবং আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের এমন বাজার তদারকি অব্যাহত থাকবে বলে এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

বাংলাদেশ সময়: ২১৪৩ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২৩
এমআরএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।